whatsapp channel

রাতের অন্ধকারে শরীরের খেলা, ঘনিষ্ঠ দৃশ্যের এই শর্টফিল্ম দরজা বন্ধ করে দেখুন

বক্স অফিস ক্রিয়েশন নামে একটি ইউটিউব চ্যানেলে 2019 সালের 26 শে জুন বাংলা শর্ট ফিল্ম ‘ক্রাই’ আপলোড হয়েছিল। এখনও অবধি এই শর্ট ফিল্মটির ভিউ মাত্র নয়শো তিরাশি অতিক্রম করেছে। গৌরব…

Avatar

Nilanjana Pande

বক্স অফিস ক্রিয়েশন নামে একটি ইউটিউব চ্যানেলে 2019 সালের 26 শে জুন বাংলা শর্ট ফিল্ম ‘ক্রাই’ আপলোড হয়েছিল। এখনও অবধি এই শর্ট ফিল্মটির ভিউ মাত্র নয়শো তিরাশি অতিক্রম করেছে। গৌরব দত্ত (Gaurav Dutta) পরিচালিত এই শর্ট ফিল্মটি প্রযোজনা করেছেন জয়দেব সমাদ্দার (Joydeb Shamaddar)। শর্ট ফিল্মে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন কমলেন্দু (Kamalendu), প্রিয়াঙ্কা (Priyanka) এবং আশিক (Ashik) ও তানিয়া (Tania)।

‘ক্রাই’-এর শুরুতে দেখা যাচ্ছে, বাবা ও মেয়ে ছাদে বসে আছে। মেয়ে বাবার কাঁধে মাথা দিয়ে আকাশের দিকে তাকিয়ে জিজ্ঞাসা করে,আকাশটা কত বিশাল! বাবা তার কথায় সায় দেন। মেয়ে বাবাকে বলে, যদি সে পাখি হয়ে উড়তে পারত! কিন্তু বাবা তাকে বলেন, তাহলে তো সে বাবাকে ছেড়ে উড়ে অনেক দূরে চলে যেত। হাসতে হাসতে বাবাকে জড়িয়ে ধরে মেয়ে। পরের দৃশ্যে ডোরবেল বাজে। এক যুবক দরজা খুলে দেখে একজন ব্যক্তি দাঁড়িয়ে আছে তার সামনে যার মুখের অনেকটা অংশ টুপি দিয়ে আড়াল করা। ওই যুবক অচেনা ব্যক্তিকে তার পরিচয় জিজ্ঞাসা করলে সে কোনো উত্তর দেয় না। তখন যুবকের মনে হয়, এই ব্যক্তি নিশ্চয়ই সেলস ম্যান। উত্তর না পেয়ে ওই যুবক দরজা বন্ধ করতে গেলে অচেনা ব্যক্তিটি তাকে দরজা বন্ধ করতে না দিয়ে ধাক্কা মেরে ফেলে দেয়।

এরপর ওই ব্যক্তি টুপি খুলতেই দেখা যায়, তিনি আর কেউ নন, ওই মেয়েটির বাবা। ঘরের পর্দা টেনে চারিদিক অন্ধকার করে দেন তিনি। ওই যুবক অজ্ঞান হয়ে পড়ে থাকে। মেয়েটির বাবা তার হাত-পা বেঁধে দেন। এরপর মুখে জল ছিটিয়ে ওই ব্যক্তির জ্ঞান ফেরাতেই সে মেয়েটির বাবাকে অশ্রাব্য গালাগালি দেয়। বাদ যায় না মেরে ফেলার হুমকি। মেয়েটির বাবা তাকে একটি ইঞ্জেকশন দিয়ে বলে, ওই যুবক ঘুমাতে চাইলেও পারবে না। হাতুড়ি দিয়ে যুবকের পা ভাঙে সে। কাহিনীর অগ্রগতির সাথেই জানা যায়, মেয়েটির নাম অন্বেষা যাকে ওই যুবক নৃশংস ভাবে ধর্ষণ করেছিল।

মেয়ের ধর্ষণের প্রতিশোধ নিয়ে ওই যুবকের পরিবারের মহিলা সদস্যকে ধর্ষণ করে মেয়ের বাবা। প্রতিশোধস্পৃহায় অন্ধ হয়ে সে বুঝতে পারে না, সে নিজেও ওই যুবকের মতোই নিম্নমানের। এ কেমন বিচার যেখানে এক নারীর মর্যাদাহানির খেসারত আর এক নারীর মর্যাদা?

whatsapp logo