whatsapp channel

Short Film: বছর শেষ হবে রগরগে বিনোদন দিয়ে, ইউটিউব কাঁপাচ্ছে ঘনিষ্ঠ দৃশ্যের এই শর্টফিল্ম

মানুষের পছন্দ বদলাচ্ছে ক্ষণে ক্ষণে। আর বিনোদনের আধুনিকীকরণের সঙ্গে সঙ্গে নতুন নতুন মাধ্যমও চর্চার কেন্দ্রে উঠে আসছে। এর মধ্যে ওয়েব সিরিজ এবং শর্ট ফিল্মের (Short Film) নাম না করলেই নয়।…

Nirajana Nag

Nirajana Nag

মানুষের পছন্দ বদলাচ্ছে ক্ষণে ক্ষণে। আর বিনোদনের আধুনিকীকরণের সঙ্গে সঙ্গে নতুন নতুন মাধ্যমও চর্চার কেন্দ্রে উঠে আসছে। এর মধ্যে ওয়েব সিরিজ এবং শর্ট ফিল্মের (Short Film) নাম না করলেই নয়। সিনেমা, সিরিয়ালের থেকে এই দুই মাধ্যমের উপরে মানুষের ভরসা আর চাহিদা বাড়ছে দিনকে দিন। আর সেই চাহিদা বুঝে যোগানও বেড়ে চলেছে সমানে।

হাতের মুঠোয় ধরা স্মার্ট ফোনের মধ্যেই এখন ওয়েব সিরিজ থেকে শুরু করে সিনেমা, শর্ট ফিল্ম সবই উপলব্ধ রয়েছে। তাই বেশির ভাগ সময়টাই স্মার্ট ফোন বা সোশ্যাল মিডিয়ায় খরচ করেন অনেকে। সোশ্যাল মিডিয়ায় বহু ভিডিওই ভাইরাল হয়। বিভিন্ন বিষয় নিয়ে নেটপাড়ায় চর্চা হতে থাকে। ঘরোয়া টোটকা থেকে শুরু করে নানান বিষয়ের উপরে ভিডিও শেয়ার করা হয় নেট মাধ্যমে। আমজনতা থেকে শুরু করে তারকারাও শেয়ার করেন ফটোশুটের ভিডিও, রিল ভিডিও। অনুরাগীরাও মুখিয়ে থাকেন এই ধরণের ভিডিওগুলি দেখার জন্য।

Short Film: বছর শেষ হবে রগরগে বিনোদন দিয়ে, ইউটিউব কাঁপাচ্ছে ঘনিষ্ঠ দৃশ্যের এই শর্টফিল্ম

উপরন্তু এখন ১৮ বছরের ঊর্দ্ধের দর্শকদের জন্য বিশেষ কিছু কনটেন্ট উপলব্ধ রয়েছে সংশ্লিষ্ট কিছু প্ল্যাটফর্মে। এগুলি আবার ডিজিটাল মাধ্যমেই পাওয়া যায়। তাই সব মিলিয়ে মানুষ আরো বেশি করে ঝুঁকে পড়ছেন নেট দুনিয়ার দিকে। বিভিন্ন ধরণের শর্ট ফিল্ম উপলব্ধ রয়েছে যেখানে রোম্যান্স, থ্রিলার, হরর থেকে কমেডি সব ধরণের স্বাদ পাওয়া যাবে দর্শকদের পছন্দ অনুযায়ী। বিভিন্ন ভাষার বিভিন্ন ধরণের ভিডিও শেয়ার করা হয় নেটপাড়ায়, যেগুলি নেটিজেনদের চোখে পড়া মাত্রই ছড়িয়ে যায় সর্বত্র।

বিশেষ করে ইউটিউবে বহু ভিডিও শেয়ার করা হয় সবসময়। মূলত ভিডিওর জন্যই এই প্ল্যাটফর্ম। শর্ট ফিল্মও শেয়ার করা হয় এমন চ্যানেল কম নেই ইউটিউবে। এর মধ্যে বাংলা শর্ট ফিল্ম দেখতে অনেকেই পছন্দ করেন। আর সেটা যদি হয় ১৮+ তাহলে তো কথাই নেই। সম্প্রতি বাবা ফিল্মস নামে ইউটিউব চ্যানেলের একটি শর্ট ফিল্ম নিয়ে বেশ চর্চা শুরু হয়েছে। ‘বস কা গন্দা নজর’ নামে একটি শর্ট ফিল্ম বেশ ভাইরাল হয়েছে নতুন করে। এক বছর আগে প্রথম মুক্তি পায় স্বল্প দৈর্ঘ্যের এই ছবিটি। এতদিনে প্রায় ১.২ লক্ষ মানুষ দেখে ফেলেছে হিন্দি শর্ট ফিল্মটি।

whatsapp logo
Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই