whatsapp channel

Web Series: গল্পের খাঁজে খাঁজে উষ্ণতার হাতছানি, সাহসিকতার সব সীমা ছাড়ালো এই ওয়েব সিরিজ

মানুষের আগ্রহের শীর্ষে এখন রয়েছে ওয়েব সিরিজ (Web Series)। দর্শকদের মধ্যে কার্যত হট কেকের মতো বিকোচ্ছে বিভিন্ন OTT প্ল্যাটফর্মে মুক্তিপ্রাপ্ত ওয়েব সিরিজ গুলি। বড়পর্দা এবং ছোটপর্দার জনপ্রিয়তা অনেকদিন আগে থেকেই…

Nirajana Nag

Nirajana Nag

মানুষের আগ্রহের শীর্ষে এখন রয়েছে ওয়েব সিরিজ (Web Series)। দর্শকদের মধ্যে কার্যত হট কেকের মতো বিকোচ্ছে বিভিন্ন OTT প্ল্যাটফর্মে মুক্তিপ্রাপ্ত ওয়েব সিরিজ গুলি। বড়পর্দা এবং ছোটপর্দার জনপ্রিয়তা অনেকদিন আগে থেকেই কমতে শুরু করেছিল। কারণ অনেক দিন আগেই এই খ্যাতিতে ভাগ বসিয়ে দিয়েছে OTT প্ল্যাটফর্ম (OTT Platform)। আর যত দিন গড়াচ্ছে ততই যেন অন্য দুই মাধ্যমকেও জনপ্রিয়তায় পেছনে ফেলে দিচ্ছে ডিজিটাল মিডিয়া।

আসলে ডিজিটাল মিডিয়ার জনপ্রিয়তার কারণও রয়েছে। এখানে হরেক ধরণের গল্প দর্শকরা পেয়ে যাচ্ছেন একই ছাদের তলায় থুড়ি একই প্ল্যাটফর্মে। কিছু কিছু OTT প্ল্যাটফর্মে সাবস্ক্রিপশন নিতে হয় ঠিকই, কিন্তু অনেক জায়গাতে বিনামূল্যেই কনটেন্ট দেখার সুযোগ থাকে দর্শকদের। তাই নির্দিষ্ট সময় অন্তর একটা নির্দিষ্ট অঙ্কের টাকা জমা করে অনেক বেশি সংখ্যক কনটেন্ট দেখাটাই বেশি পছন্দ করেন বেশিরভাগ দর্শক। তাই দিনে দিনে বাড়ছে ওয়েব সিরিজের জনপ্রিয়তা।

 

একদিকে যেমন অজস্র নতুন নতুন প্ল্যাটফর্ম লঞ্চ হয়েছে, তেমনি দর্শকদের একাংশের গোপন চাহিদা বুঝে বোল্ড ওয়েব সিরিজেরও আমদানি ঘটিয়েছে কিছু কিছু প্ল্যাটফর্ম। ঘনিষ্ঠ দৃশ্য, রগরগে শয্যাদৃশ্যে ভরা ১৮+ বয়সের দর্শকদের জন্য এই বিশেষ ওয়েব সিরিজ গুলির নাম ‘এরোটিক’ সিরিজ।

এমনি একটি OTT প্ল্যাটফর্মের নাম হল ঝুমরু। এই প্রতিবেদনে খোঁজ রইল এই প্ল্যাটফর্মের একটি ওয়েব সিরিজের যা একান্তে বসে দেখার জন্য একেবারে আদর্শ। সিরিজটির নাম ‘মজনু চাচা’। মাস দুয়েক আগেই ওয়েব সিরিজটির ট্রেলার প্রকাশ্যে এসেছিল ঝুমরু প্ল্যাটফর্মে। প্রথম ঝলকেই নেট পাড়ায় শোরগোল ফেলে দিয়েছে এই ট্রেলার। অভিনেত্রী ভারতী ঝা এর লাস্য নিঃসন্দেহে জমিয়ে দেবে উইকেন্ডের একান্ত মুহূর্তগুলো। ট্রেলার দেখেই বোঝা যাচ্ছে, সিরিজটি দ্রুত চর্চায় উঠে আসবে। আর ফের দর্শকরা ভিড় করতে শুরু করেছেন প্ল্যাটফর্মটিতে। প্রিয়জনের সঙ্গে কিংবা একান্তে বসে দেখার জন্য একেবারে আদর্শ এই ওয়েব সিরিজ। তবে পরিবারের সঙ্গে বসে দেখতে গেলে বড় কেলেঙ্কারি হতে পারে।

whatsapp logo
Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই