whatsapp channel

টিআরপি বড় বালাই, দর্শকদের মন জয়ে ব্যর্থ হয়ে সাত মাসেই শেষ জনপ্রিয় সিরিয়াল!

টিআরপির (TRP) যুদ্ধে টিকে থাকা দিনকে দিন আরোই কঠিন হয়ে উঠছে। সিনেমা বা সিরিয়াল (Television Serial) দুটোরই মূল উদ্দেশ্য হল দর্শকদের বিনোদন দেওয়া। মানুষের দৈনন্দিন বিনোদনের ক্ষেত্রে অন্যতম উৎকৃষ্ট মাধ্যম…

Nirajana Nag

Nirajana Nag

Advertisements
Advertisements

টিআরপির (TRP) যুদ্ধে টিকে থাকা দিনকে দিন আরোই কঠিন হয়ে উঠছে। সিনেমা বা সিরিয়াল (Television Serial) দুটোরই মূল উদ্দেশ্য হল দর্শকদের বিনোদন দেওয়া। মানুষের দৈনন্দিন বিনোদনের ক্ষেত্রে অন্যতম উৎকৃষ্ট মাধ্যম হল টেলিভিশন সিরিয়াল। আর দর্শকদের মন জয় করতে কোন কোন সিরিয়াল সক্ষম হচ্ছে, আর কোনটাই বা পিছিয়ে পড়ছে প্রতিযোগিতায় তার খোঁজ মেলে টিআরপিতেই। নম্বর কম থাকায় বহু ধারাবাহিকই বর্তমানে এক বছরও সম্পূর্ণ করতে পারে না। মাত্র কয়েক মাস চলতে না চলতেই বিদায় নিতে হয়। নতুন বছরেই বেশ কয়েকটি সিরিয়াল শেষ হওয়ার খবর পাওয়া গিয়েছে। এবার সেই তালিকায় জুড়ল আরো একটি নাম।

Advertisements

না, এবার আর জি বাংলা বা স্টার জলসা নয়। সান বাংলার জনপ্রিয় সিরিয়াল ‘বিয়ের ফুল’ (Biyer Phool) বন্ধ হওয়ার গুঞ্জনে শোরগোল পড়ে গিয়েছে দর্শক মহলে। গত বছর জুন মাসে পথচলা শুরু করেছিল ধারাবাহিকটি। প্রাণ খোলা হাসির গল্পে সারাদিনের ক্লান্তি, মন খারাপ এক ফুঁয়ে ওড়াতে ফিরেছিল রাজা গোস্বামী এবং নবনীতা দাসের জুটি। সঙ্গে ছিলেন সৌভিক বন্দ্যোপাধ্যায় এবং একতা গঙ্গোপাধ্যায়। কিন্তু যেমনটা পরিকল্পনা করা হয় বাস্তবে কি সবসময় তেমনটাই হয়?

Advertisements

Advertisements

কমেডি গল্প প্রথম প্রথম নজর কাড়লেও পরবর্তীতে পিছিয়ে পড়তে থাকে টিআরপিতে। কিছুদিন আগেও এই কারণেই বদল আনা হয়েছিল টাইম স্লটে। তবুও বিশেষ হেরফের দেখা যায়নি টিআরপিতে। যে কারণে গুঞ্জন ছড়িয়েছে, খুব তাড়াতাড়িই নাকি শেষ করে দেওয়া হবে বিয়ের ফুল সিরিয়ালটি। এই জানুয়ারি মাসেই নাকি ইতি টানা হবে গল্পে। এও শোনা যাচ্ছে, বিয়ের ফুল শেষ হলে নাকি নতুন ধারাবাহিক ‘কনস্টেবল মঞ্জু’ সেই স্লট দখল করবে। তবে এ বিষয়ে কোনো আনুষ্ঠানিক ঘোষণা করা হয়নি চ্যানেলের তরফে।

Advertisements

প্রসঙ্গত, ব্রহ্মচর্য নেওয়া দুই ভাইকে দুই যুবতীর বিয়ের পণ করা, এই নিয়ে শুরু হয়েছিল সিরিয়ালের গল্প। অতীতের এক দুর্ঘটনার কারণে যে বাড়িতে আর কেউ বিয়ে করে না, সেই বাড়িতেই বিয়ে করে আসে নবনীতা এবং একতা। কিছুদিন আগেই এই সিরিয়ালের সেট থেকে নবনীতার চরিত্রটির অন্তঃসত্ত্বা লুকের ছবি ভাইরাল হয়েছিল।

whatsapp logo
Advertisements
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই