Hoop VideoHoop Viral

প্রতি মুহূর্তে ঘনিষ্ঠ দৃশ্য, এই সিরিজ বাচ্চাদের সামনে ভুল করেও দেখবেন না

স্লিপ প‍্যারালিসিস একটি বিশেষ অবস্থা। তবে মেডিক্যাল সায়েন্স এটিকে সব ক্ষেত্রে অসুখ বলে মনে করে না। সাধারণত: ঘুমের মধ্যে দুঃস্বপ্ন দেখে গোঙানি স্লিপ প‍্যারালিসিসের লক্ষণ। এবার এই ঘটনাকে নিয়ে কাহিনী বুনল সিনেপ্রাইম অ্যাপ। কাহিনীর পটভূমিতে উঠে এল ক কলকাতা। কলকাতার পরিচয় অবশ্যই হাওড়া ব্রিজ ও হুগলী নদী। ফলে 2021 সালের 25 শে অক্টোবর সিনেপ্রাইমের ইউটিউব চ্যানেলে লঞ্চ হওয়া ওয়েব সিরিজের প্রোমোয় উঠে এসেছিল তাও।

ওয়েব সিরিজটির নাম ‘বোবা’। বোবা হল একটি বাংলা শব্দ যার অর্থ মূক বা কথা বলার ক্ষমতা না থাকা। হিন্দিতে বোবাকে বলা হয় ‘গুংগা’। তবে কলকাতার প্রেক্ষাপটে নির্মিত কাহিনীর নাম বাংলাতেই রাখা হয় আকর্ষণীয় করার জন্য। বাঙালি মতে, বোবা হল এক ধরনের ভুত যা ভর করলে কথা বলার ক্ষমতা হারায় মানুষ। ট্রেলারের শুরুতে দেখা যায়, এক বাঙালি মহিলা চিকিৎসকের কাছে গিয়ে বলেন, তিনি কখনও কখনও কথা বলার শক্তি হারিয়ে ফেলেন। জিভও নড়তে চায় না। প্রায়ই ঘুমের মধ্যে এই ধরনের পরিস্থিতির সম্মুখীন হন তিনি। চিকিৎসক তাঁকে বলেন, এটি স্লিপ প‍্যারালিসিসের ঘটনা। কিন্তু ওই রাতে আবারও মহিলার সাথে এই ধরনের ঘটনা ঘটায় তিনি ভয় পেয়ে যান।

মহিলা পরদিন সকালে তাঁর স্বামীকে বলেন, কেউ তাঁকে খুন করার চেষ্টা করেছে গত রাতে। কিন্তু স্ত্রীর কথা বিশ্বাস করতে চান না স্বামী। কিন্তু মহিলা তাঁর গলায় আঁচড়ের দাগ দেখান। ওই রাতে মহিলার ঘুম আসে না। স্বামী তাঁর সাথে অন্তরঙ্গ হন। তবে এর মধ্যেই অপর একজন মহিলার সাথে ভিডিও কলে যোগাযোগ করেন আক্রান্ত মহিলা।

ওই মহিলা তাঁকে বলেন, গলার আঁচড়ের আঘাতে কোনো ব্যথা হচ্ছে কিনা তা ছুঁয়ে অনুভব করতে। কিন্তু আক্রান্ত মহিলা কোনো ব্যথা অনুভব করেন না। ওই মহিলা বলেন, একে প‍্যারানর্মাল ভাষায় বোবা বলা হয়। কিন্তু কে এই বোবা? সে কি চায়? জানতে হলে সাবস্ক্রাইব করতে হবে সিনেপ্রাইম অ্যাপ।

Related Articles