whatsapp channel

Easy Income Idea: বাড়িতে বসে ফাঁকা সময়ে করুন এই ৩ কাজ, রোজগার হবে লক্ষ লক্ষ টাকা

বর্তমান সময়ে মানুষের জীবন অনেকাংশে ব্যয়বহুল হয়েছে। আর সেই কারণে আগের থেকে এখন মানুষের অর্থের প্রয়োজন বেশি পড়ছে। তাই ছাত্রবস্থা থেকেই অনেকে এখন টাকা উপার্জনের বিওষয়ে চিন্তাভাবনা করে থাকেন। অনেকেই…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Advertisements
Advertisements

বর্তমান সময়ে মানুষের জীবন অনেকাংশে ব্যয়বহুল হয়েছে। আর সেই কারণে আগের থেকে এখন মানুষের অর্থের প্রয়োজন বেশি পড়ছে। তাই ছাত্রবস্থা থেকেই অনেকে এখন টাকা উপার্জনের বিওষয়ে চিন্তাভাবনা করে থাকেন। অনেকেই আবার কোনো সংস্থায় চাকরি করেও দ্বিতীয় কোনো উপার্জনের পথ খুঁজতে থাকেন। এর জন্য প্রধান মাধ্যম হল অনলাইন মাধ্যম। কিন্তু এই মাধ্যমে এখন নাশকতা ছড়িয়ে রয়েছে এখানে ওখানে।

Advertisements

তবে এই প্রতিবেদনে এমন তিনটি কাজের সন্ধান রইল, যেখান থেকে আপনি বাড়িতে বসেই টাকা রোজগার করতে পারবেন। আর এই তিন উপায়ে নাশকতা অনেকাংশে কম। তাই সুরক্ষার সঙ্গে আপনার ফাঁকা সময়ে কিছু টাকা উপার্জন করতে পারবেন অনায়াসে। এখন একনজরে দেখে নিন সেই তিনটি উপায়।

Advertisements

◆ ইউটিউব কন্টেন্ট ক্রিয়েটিং: আজকাল সোশ্যাল মিডিয়ার কদর বেড়েছে ব্যাপকভাবে। প্রায় প্রতিটি মানুষ, হাদের হাতে স্মার্টফোন রয়েছে, তারা কমবেশি সকলেই সোশ্যাল মিডিয়ার সকনগে যুক্ত। আর সর্বাপেক্ষা জনপ্রিয় সোশ্যাল মিডিয়ার মধ্যে অন্যতম হল ইউটিউব। এখানে আপনিও ভিডিও তৈরি করতে পারবেন এবং সেখান থেকে মৎস টাকা উপার্জন করার সুযোগও রয়েছে গুগলের বিজ্ঞাপন ব্যবস্থার মাধ্যমে। এভাবে প্রতিমাসে সর্বোচ্চ ৪ লক্ষ টাকা অবধি রোজগার করা যায়।

Advertisements

◆ অ্যাফিলেটেড মার্কেটিং: এই ধরণের কাজও মূলত সামাজিক মাধ্যম নির্ভর হয়। এক্ষেত্রে ই-কমার্স প্ল্যাটফর্মে থাকা বিভিন্ন প্রোডাক্টের প্রচার করতে হয়। আর যার প্রচার থেকে যত বেশি প্রোডাক্ট বিক্রি হবে, তার একটা ইনসেন্টিভ পাবেন সেই প্রচারক। আপনিও ফাঁকা সময়ে এই কাজ করতে পারবেন। এক্ষেত্রে মাসে ২ লক্ষ টাকা অবধি রোজগার করা যায়।

Advertisements

◆ ফ্রিল্যান্সিং: আজকাল টাকার বিনিময়ে খুচরো কাজ করিয়ে নিতে চান অনেকেই। এই ধরণের কাজকে ফ্রিল্যান্সিং বলা হয়ে থাকে। এক্ষেত্রে নির্দিষ্ট কাজের জন্য নির্দিষ্ট রোজগার করা যায়। লেখালেখি, টাইপিং, ট্রান্সলেশন, কোডিং ও গ্রাফিক্স ডিজাইনিংয়ের মতো কাজ পাওয়া যায়। এক্ষেত্রে কাজ ও দক্ষতা অনুযায়ী মাসিক ৫ লক্ষ টাকা অবধি রোজগার করা যেতে পারে।

whatsapp logo
Advertisements
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা