whatsapp channel

Hair Care Tips: নামিদামি শ্যাম্পু ছাড়ুন, ৩টি অসাধারন হেয়ারপ্যাকেই ফিরবে চুলের ঔজ্জ্বল্য

চুল হবে ঘন, কালো, কুচকুচে এটাই স্বপ্ন সবার থাকে। তাতেও কিছুতেই যদি সময় না পান অথবা বুঝতে না পারেন যে কিভাবে আপনি আপনার চুল ওঠে যাওয়া বন্ধ করবেন, তাহলে জেনে…

Avatar

চুল হবে ঘন, কালো, কুচকুচে এটাই স্বপ্ন সবার থাকে। তাতেও কিছুতেই যদি সময় না পান অথবা বুঝতে না পারেন যে কিভাবে আপনি আপনার চুল ওঠে যাওয়া বন্ধ করবেন, তাহলে জেনে নিন তিনটি হেয়ার প্যাক, আর এই হেয়ার প্যাকগুলো আপনি রাত্রিবেলা শুতে যাওয়ার সময় চুলে ভালো করে লাগিয়ে শুয়ে পড়তে পারেন। পরের দিন সকালবেলা উঠে শ্যাম্পু করে ফেলুন। Hoophaap এর পাতায় দেখে নিন সহজ টিপস –

১) নারকেল তেল সামান্য পরিমাণে গরম করে ভিটামিন ই অয়েল এর সঙ্গে ভালো করে মিশিয়ে চুলের গোড়ায় গোড়ায় ভালো করে লাগিয়ে, চুল খোঁপা করে রেখে দিন। বিনুনী করে রাখবেন না, এতে চুলের গোড়ায় ক্ষতি হতে পারে।

২) সরষের তেল সামান্য পরিমাণে গরম করে নিন। এর মধ্যে এক মুঠো কারিপাতা ফেলে খুব ভালোভাবে ভেজে নিন। তারপর ছেঁকে রেখে দিন। এই তেল যদি রাত্রেবেলা শোওয়ার আগে চুলের গোড়ায় গোড়ায় ভালো করে লাগিয়ে শুয়ে পরদিন শ্যাম্পু করতে পারেন। আর সপ্তাহের দুই দিন এটি করতে পারেন। তাহলে কিন্তু আপনার চুলগুলি সুন্দর হয়ে যাবে।

৩) নারকেল তেল ভালো করে লোহার কড়াইয়ে গরম করে নিন। এরপর এর মধ্যে এক মুঠো এক মুঠো কারিপাতা, একটি অ্যালোভেরা পাতা একমুঠো নিমপাতা, এক চামচ মেথি খুব ভালোভাবে দিয়ে ভেজে নিন। যতক্ষণ না আপেলের রং কালো হচ্ছে ততক্ষণ ভাজতে থাকুন। এরপর ছেঁকে নিয়ে তেল তৈরি করে রাখুন। এরপর ঠাণ্ডা হয়ে গেলে তেলের মধ্যে কয়েকটি ভিটামিন ই ক্যাপসুল দিয়ে দিন। এই মিশ্রণটি প্রতিদিন রাতে শুতে যাওয়ার সময় ভালো করে লাগিয়ে ফেলুন। যদি বাড়িতে থাকেন, তাহলে শ্যাম্পু করার দরকার নেই, সপ্তাহে দুদিন লাগালেই যথেষ্ট।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo