Hoop Life

কিভাবে কাঁচা নুন ব্যবহার করলে ত্বকের সৌন্দর্য ফিরে আসবে

নুন খাওয়া শরীরের জন্য বিশেষ ভালো নয় কিন্তু নুন আপনার ত্বককে ভালো রাখতে বিশেষ উপকারী একটি উপাদান। রোজকারের রূপচর্চার উপাদান হিসাবে ব্যবহার করুন নুন।

১) প্রতিদিন স্নানের আগে এক চামচ নুন, একটি অর্ধেকটা কাটা টমেটোর উপরে লাগিয়ে সারা শরীরে ভালো করে ঘষুন। শরীরের মরা কোষ দূর করতে নুন খুব ভালো স্ক্রাবার হিসেবে কাজ করে।

২) দাঁতের হলদে দাগ দূর করতে সাহায্য করে নুন। এক চামচ সরষের তেল, এক চামচ নুন ভালো করে মিশিয়ে নিয়ে টুথব্রাশ এর মধ্যে নিয়ে ভালো করে দাঁত ব্রাশ করে কুলকুচি করে মুখ ধুয়ে ফেলুন। দাঁত অনেক বেশি সাদা হবে।

৩) ঠোঁট সুন্দর এবং গোলাপী করতে ব্যবহার করুন নুন। একটি অর্ধেকটা কাটা লেবুর উপরে সামান্য নুন দিয়ে ঠোঁটের উপরে ঘষুন। তারপরে ঠান্ডা জলে ঠোঁট ধুয়ে ফেলে কোন লিপবাম লাগিয়ে নিন।

৪) পায়ের ফাটা গোড়ালি পরিষ্কার করতে ব্যবহার করুন নুন। গরম জলে এক চামচ নুন ফেলে দিয়ে পা ডুবিয়ে রাখুন। স্ক্রাবার দিয়ে পায়ের গোড়ালি ভালো করে ঘষে পরিষ্কার করুন।

৫) কনুই, ঘাড়, গলা আন্ডারআর্মস এর কালো দাগ দূর করতে ব্যবহার করুন নুন। এক চামচ নুন, এক চামচ লেবুর রস, এক চামচ বেকিং সোডা ভালো করে মিশিয়ে নিয়ে মিশ্রনটিকে এই জায়গায় লাগিয়ে রাখুন। কিছুক্ষণ পরেই ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন।

প্রতিদিন এই নিয়ম গুলি মেনে চললে আপনার ত্বক আগের চেয়ে অনেক বেশী সুন্দর এবং ঝলমলে হয়ে উঠবে।

whatsapp logo