whatsapp channel

ঠাকুরের সিংহাসন এই ভাবে সাজিয়ে রাখুন, ফিরে আসবে ভাগ্য

সকলেই প্রতিদিন নিয়ম করে পুজো করেন। ঠাকুরের কাছে কিছু না কিছু চেয়ে থাকেন। কিন্তু ঠাকুর ঘরের সিংহাসনে ঠিক কিভাবে সাজাবেন, সেটা অনেকেই জানেন না। তা না জানার ফলে ঠাকুর ঘরে…

Avatar

HoopHaap Digital Media

সকলেই প্রতিদিন নিয়ম করে পুজো করেন। ঠাকুরের কাছে কিছু না কিছু চেয়ে থাকেন। কিন্তু ঠাকুর ঘরের সিংহাসনে ঠিক কিভাবে সাজাবেন, সেটা অনেকেই জানেন না। তা না জানার ফলে ঠাকুর ঘরে ঠাকুরকে ডেকে অনেক সময় সঠিক ফল পাওয়া যায় না। তাই মনোবাঞ্ছা পূর্ণ করতে ঠাকুর ঘর কিভাবে সাজাবেন, ঠাকুর ঘরের সিংহাসনে ঠিকই কি রাখবেন তা জেনে নিন।

পূজা চলাকালীন ঠাকুরঘরে কোশাকুশি অবশ্যই রাখবেন। কোশাকুশি হলো এমন একটি পাত্রে জল ও তুলসী পাতা থাকে এবং তাতে একটি ছোট চামচ রাখা থাকে। সেই চামচ দিয়ে ওই জল ব্যবহার করা হয়।

পুজো করার সময় মনকে শান্ত করার জন্য চন্দনের ব্যবহার অপরিহার্য। তাইতো চন্দনের ফোঁটা লাগালে মন শান্ত হয়।

ঠাকুর ঘরে গঙ্গাজল অবশ্যই রাখবেন। ঠাকুরের সমস্ত কাজকর্মে ব্যবহার করুন গঙ্গাজল। মাঝেমধ্যেই ঠাকুরঘরে গঙ্গাজল ছড়িয়ে দিন। এতে ঠাকুরঘর পরিশুদ্ধ থাকবে।

উপবাস করে ঠাকুর পুজো করার পরে প্রতিদিন তৈরি করুন পঞ্চামৃত। এই পঞ্চামৃততে ব্যবহার করুন তুলসী পাতা। ঠাকুর ঘরে তুলসী পাতা আবশ্যক। প্রসাদ এর মধ্যেও তুলসী পাতা দিন। শরীরকে শুদ্ধ করতে শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে তুলসী পাতা ব্যবহার করা হয়।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media