whatsapp channel

Gold Price: বিগত তিন মাসের তুলনায় দেশজুড়ে সস্তা হলো সোনা রুপোর দাম

বুধবার ভারতীয় বাজারে দাম কমলো সোনা ও রুপোর। রাশিয়া ও ইউক্রেন যুদ্ধের জেরে সোনা ও রুপোর দাম ছিল ঊর্ধ্বমুখী। কিন্তু, এখন বেশ কিছুটা সস্তার ঘরে এই অমূল্য সম্পদ। বেশ অনেকটা অঙ্ক…

Avatar

বুধবার ভারতীয় বাজারে দাম কমলো সোনা ও রুপোর। রাশিয়া ও ইউক্রেন যুদ্ধের জেরে সোনা ও রুপোর দাম ছিল ঊর্ধ্বমুখী। কিন্তু, এখন বেশ কিছুটা সস্তার ঘরে এই অমূল্য সম্পদ। বেশ অনেকটা অঙ্ক কম হয়েছে হলুদ ধাতুর দর। চাইলে আপনি এখুনি সোনার দোকান ঘুরে আসতে পারেন বা কিছু অর্ডার করে রাখতে পারেন।

তাছাড়া চলছে এখন বিয়ের মরশুম। বৈশাখ, জ্যৈষ্ঠ, আষাঢ়, শ্রাবণ ধরে চলবে বিয়ে। তাই, বিয়ের গয়না বানানোর সঠিক সময় এটি। তার আগে চলুন দেখে নিই ঠিক কতটা কমলো এই হলুদ ধাতুর দাম।

চলুন একবার দেখে নিই সোনার ও রুপোর দামের বৃত্তান্ত। ২৪ ক্যারাট, পাকা সোনা র ১০ গ্রামের দাম দাড়িয়েছে – ৫১,৭৫০ টাকা (পূর্বে ছিল ৫২,০৫০ টাকা)। সোনার পাশাপাশি রুপর দামও ঊর্ধ্বগামী। এখন ১ কিলোগ্রাম রুপোর দাম হয়েছে ৬১,০২৮ টাকা।

পাকা সোনা ১০ গ্রামের দাম বর্তমানে – ৫১,৭৫০ টাকা (আগে ছিল ৫২,০৫০ টাকা) ২৪ ক্যারেট।

গয়না সোনা ১০ গ্রামের দাম বর্তমানে – ৪৯,১০০ টাকা (আগে ছিল ৪৯,৪০০ টাকা) ২২ ক্যারেট।

হলমার্ক সোনা ১০গ্রামের দাম বর্তমানে – ৪৯,৮৫০ টাকা ( আগে ছিল ৫০,১৫০ টাকা) ২২ ক্যারেট।

সুতরাং বিয়ের মরশুমে সময় অপচয় না করে কিনে নিন সোনার গয়না। যদি, সোনার পরিবর্তে রুপোর গয়না কিনতে চান তবে সেই দামেও এসছে বড় চমক।

১ কিলোগ্রাম রুপোর বাট – ৬১,৬০০ টাকা (আগে ছিল ৬২,১৫০ টাকা)।

১ কিলোগ্রাম খুচরো রুপো – ৬১,৭০০ টাকা (আগে ছিল ৬২,২৫০ টাকা)।

সুতরাং দামে অনেকটা পতন এসেছে এই দুই ধাতুর। আগামী দিনে কোনো বিশেষ দিন থাকলে বা বিশেষ অনুষ্ঠান থাকলে এখন থেকেই কেনাকাটা শুরু করে দিন।

whatsapp logo