Hoop NewsHoop Trending

Gold Price Today: পুজোর পর সোনার দামে এলো বড় পরিবর্তন!

পুজো পুজো, পুজো শেষ। অনেকেই এই পুজোয় সোনার গহনা কিনেছেন, কারণ সোনার দাম ৪৭ এরও নিচে ছিল। অনেকেই সোনা বুক করে রেখেছেন, কেউ কেউ হালকা গয়না কিনে রেখেছেন আগেভাগে। কারণ, সামনেই দীপাবলি ধনতেরাস।

তবে, এই মুহূর্তে সোনার দাম ফের ঊর্ধ্বমুখী। আপনি যদি এখুনি সোনা না কেনেন তবে পরে এই দাম আবারও ৫০ ছড়িয়ে যেতে পারে। চলুন বরং দেখে নিই আজকের সোনার দাম। কতটা বাড়লো বা কমলো।

আজকের সোনার দাম-» ২ ক্যারেট সোনার দাম ১ গ্রাম অনুযায়ী – ৪,৮২৫ টাকা। ১০ গ্রামের দাম – ৪৮,২৫০ টাকা। হলমার্ক গহনা সোনার দাম – ৪৯,৯০০ টাকা (১০ গ্রাম অনুযায়ী)। ২৪ ক্যারেট সোনার দাম ১০ গ্রাম অনুযায়ী – ৫০,৮৫০ টাকা। (জি. এস. টি আলাদা )।

রূপার বাট (প্রতি কেজি) ৫৬,৭০০ টাকা।
রূপা খুচরো (প্রতি কেজি) ৫৬,৮০০ টাকা।

সোনা কেনার পূর্বে অবশ্যই দাম যাচাই করে কিনতে যাবেন। উপরের লিখিত সোনার দামে জি. এস. টি যুক্ত নেই। প্রত্যেকটি দোকানের মেকিং চার্জ আলাদা হয়, তাই জি. এস. টি ও মেকিং চার্জ সহ গোটা জিনিসটির দামের পার্থক্য হয়। উল্লেখ্য, সোনার গহনা কেনার সময় অবশ্যই হলমার্ক দেখেই কিনবেন। এবং অবশ্যই, সোনার দামের চার্ট দেখে তবেই দোকানে ঢুকবেন। এবং হলমার্ক ছাড়া সোনা একেবারেই কিনবেন না, তাতে যদি আপনাকে হলমার্ক চার্জ দিতে হয় নিশ্চয় দেবেন। হলমার্ক সোনা থাকলে পরবর্তীতে আপনি বিক্রি করতে চাইলে সোনার সম্পূর্ন দাম পাবেন সেদিনের রেট অনুযায়ী।

whatsapp logo