whatsapp channel

সারা রাজ্য জুড়ে হতে চলেছে ভারী বর্ষণ, ঝোড়ো হাওয়ার সঙ্গে সম্ভবনা অতিবৃষ্টির

আজ আকাশ সকাল থেকেই মেঘাচ্ছন্ন। মাঝারি থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা। মৌসম ভবন(IMD) সূত্রে খবর, উত্তর-পূর্ব আরব সাগরে ১৪ মে নাগাদ একটি নিম্নচাপ তৈরি হতে চলেছে, যা খুব সম্ভবত উত্তর-উত্তর-পশ্চিম দিকে…

Avatar

HoopHaap Digital Media

আজ আকাশ সকাল থেকেই মেঘাচ্ছন্ন। মাঝারি থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা। মৌসম ভবন(IMD) সূত্রে খবর, উত্তর-পূর্ব আরব সাগরে ১৪ মে নাগাদ একটি নিম্নচাপ তৈরি হতে চলেছে, যা খুব সম্ভবত উত্তর-উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হবে। এর ফলে ১৪ ও ১৫ মে নাগাদ ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে।

রাজ্যে বর্ষা আসতে দেরি হলেও, ইতিমধ্যে বিভিন্ন এলাকায় ভারী বর্ষণ হয়েছে। কলকাতার বেশিরভাগ জায়গাই জলের তলায় চলে যায়। রাজ্য ছাড়াও দক্ষিণ ভারতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বিশেষত, কেরল, কর্নাটক, গোয়া, মহারাষ্ট্রের মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।  এছাড়াও, অসম, মেঘালয়, ত্রিপুরায় ভারী বৃষ্টির সম্ভবনা রয়েছে।

মৌসম ভবন(IMD) সূত্রে খবর, ২৪ ঘণ্টায় ৩০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণ ভারতে। এই ঝড় ও বৃষ্টির রেশ পূর্ব ভারতেও আসতে পারে। এখনও পর্যন্ত আকাশে মেঘ যেমন রয়েছে তেমনি পরিবেশ একেবারে থমথমে। উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গ সহ বিভিন্ন এলাকায় ঝড় বৃষ্টির প্রবল সম্ভবনা রয়েছে।

আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রের খবর, উত্তর ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, এবং নদিয়ায় ভারী বৃষ্টি হতে পারে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারে ভারী বৃষ্টির সম্ভবনা রয়েছে। এছাড়াও, পশ্চিমী ঝঞ্ঝার কারণে পশ্চিমী হিমালয় সন্নিহিত রাজ্যগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ এবং শিলাবৃষ্টি হতে পারে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media