whatsapp channel

‘ট্রোলাররা অজান্তেই গুরুত্ব দিয়ে ফেলেন’, নিন্দুকদের সপাটে যোগ্য জবাব দিলেন প্রতিবাদী ‘মোহর’

নেটমাধ‍্যমের উন্নতির সঙ্গে সঙ্গে ক্রমশ বাড়ছে ট্রোলারদের সংখ্যা। নেটিজেনদের একাংশ আছেন যাঁরা ট্রোল করে স্পটলাইটে আসতে চান। এবার সেই বিষয় নিয়ে মুখ খুললেন ‘মোহর' সোনামণি সাহা (sonamoni saha)। তিনি সরাসরি…

Avatar

HoopHaap Digital Media

নেটমাধ‍্যমের উন্নতির সঙ্গে সঙ্গে ক্রমশ বাড়ছে ট্রোলারদের সংখ্যা। নেটিজেনদের একাংশ আছেন যাঁরা ট্রোল করে স্পটলাইটে আসতে চান। এবার সেই বিষয় নিয়ে মুখ খুললেন ‘মোহর’ সোনামণি সাহা (sonamoni saha)।

তিনি সরাসরি জানিয়ে দিলেন, ট্রোলাররা নিজেদের মতি-গতি অনুসারে চলেন। আগে সোনামণি যখন ‘দেবী চৌধুরানী’ সিরিয়ালে অভিনয় করতেন, তখন তাঁকে চরিত্র অনুসারে প্রচুর গয়না পরতে হতো। সেই সময় তাঁকে ট্রোল করে বলা হতো, তিনি কিংবদন্তী সঙ্গীত পরিচালক বাপ্পী লাহিড়ী (Bappi lahiri)-র থেকেও বেশি গয়না পরেন। কিন্তু এই মুহূর্তে তিনি ‘মোহর’ সিরিয়ালে অভিনয় করছেন। এখন তাঁকে বলা হচ্ছে, তিনি অত্যন্ত আদর্শবাদী নারী। তবে ‘মোহর’ চরিত্রটিকে ট্রোল না করা হলেও সোনামণিকে সবসময়ই কিছু না কিছু বলে ট্রোল করা হয়।

সোনামণি জানিয়েছেন, যখন তিনি খারাপ কমেন্ট দেখেন, তৎক্ষণাৎ তিনি সেই নেটিজেনকে ব্লক করে দেন। তবে সোনামণির মনে হয়, খারাপ কমেন্ট লিখলেও ট্রোলাররা তাঁর জন্য দিনের কিছু মূল্যবান সময় ব্যয় করেন। সেদিক দিয়ে বিচার করলে প্রকৃতপক্ষে তাঁরা কিন্তু সোনামণিকে গুরুত্ব দিচ্ছেন। খারাপ লিখুন বা ভালো লিখুন, সোনামণিকে তাঁরা মন থেকে মুছে ফেলতে পারছেন না। তবে সোনামণির ক্ষেত্রে বিষয়টি এখনও আইনের দ্বারস্থ হওয়ার মত সিরিয়াস হয়ে যায়নি।

কিছুদিন আগে ‘দেশের মাটি’-র ‘নোয়া’ শ্রুতি দাস (Shruti das) ‘অনলাইন অ্যাবিউজ’ নিয়ে আইনের দ্বারস্থ হয়েছেন। শ্রুতিকে বারবার তাঁর গায়ের রঙ নিয়ে ট্রোল করা হচ্ছিল। এমনকি তাঁর কেরিয়ার নিয়েও প্রশ্ন তোলা হয়েছিল। বিষয়টি শ্রুতির সহ্যের সীমা অতিক্রম করায় তিনি পুলিশের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media