Hoop Life

Skin Care: যেতে হবে না পার্লারে, বাড়িতেই বানিয়ে ফেলুন তিনটি উপাদান দিয়ে অসাধারণ ফেস সিরাম

গরমের দিন চলে আসছে এই সময় পার্লারে গিয়ে নিজেকে সুন্দর করার হিড়িকও কিন্তু বেড়ে যাবে। কিন্তু আপনি যদি বাড়িতে মাত্র তিনটি উপাদান আপনার ত্বকের উপর লাগাতে পারেন তাহলে আর আলাদা করে আপনাকে পার্লারে যেতে হবে না। বাড়িতে যদি এই তিনটি উপাদান থাকে তাহলে অনায়াসে বানিয়ে ফেলতে পারেন প্রায় ৫০০ টাকা দামের সমান ক্রিম। কি ভাবছেন ৫০০ টাকা যদি বেঁচে যায় মাসে শেষে তাহলে তো একেবারেই খারাপ হয় না, বাড়িতে তিনটি উপাদান দিয়ে অসাধারণ ফ্রেশ ক্রিম বানাতে পারবেন।

তিনটি উপকরণ হলো গোলাপজল, ভিটামিন ই অয়েল এবং তিনটি উপকরণকে খুব ভালো করে একসঙ্গে মিশিয়ে নিতে হবে অ্যালোভেরা জেল বানানোর জন্য প্রথমে গাছ থেকে একটি অ্যালোভেরা পাতা কেটে নিতে হবে তারপর সুন্দর করে জেল বানাতে হবে। ভালো করে জেল বানিয়ে নিয়ে তার মধ্যে গোলাপজল কে ভালো করে মিশিয়ে দিতে হবে, তার মধ্যে ভিটামিন ই অয়েলকে খুব ভালো করে মিশিয়ে দিন।

প্রতিদিন রাত্রিবেলা শুতে যাওয়ার আগে মুখে ভালো করে মালিশ করে শুয়ে পড়ুন, এই অসাধারণ হোমমেড সিরামটি যদি আপনি প্রতিদিন লাগাতে পারেন তাহলে দেখবেন আপনার ত্বকের সমস্ত সমস্যা একেবারে। তাহলে জেনে নিন, এই ক্রিমটি ব্যবহার করলে আপনার ত্বকের কোন কোন সমস্যার সমাধান হতে পারে।

১) তাদের মুখে হাইপার পিগমেন্টেশন আছে অর্থাৎ চামড়ার উপরে কালো কালো দাগ আছে, সহজেই এই সেরামটি ব্যবহার করলে কালো দাগ উঠে যাবে।

২) অকাল বার্ধক্য সমস্যা আছে যাদের, তারা অনায়াসে এই ক্রিমটি লাগাতে পারেন, অল্প বয়সে যাতে বেশি বয়স্ক লাগে তাদের জন্য এই ক্রিমটি অসাধারণ।

৩) সহজেই ফর্সা হতে চান তাদের জন্য এই ক্রিমটি অসাধারণ তাই আর দেরি না করে চটপট বানিয়ে ফেলে মুখে ম্যাসাজ করুন, দেখবেন আপনার ত্বক একেবারে কাঁচের মতন পরিষ্কার ঝকঝকে হয়ে যাবে।

Related Articles