Hoop Life

Lifestyle: তুলসী গাছের পাশে ভুলেও রাখবেন না এই পাঁচটি জিনিস, সংসারে নেমে আসবে অমঙ্গলের ছায়া

হিন্দু ধর্মে তুলসী হলো ৩৩ কোটি দেবতার সমান। হিন্দু ধর্মাবলম্বী প্রতিটি ঘরে ঘরে তুলসী মা পুজো হয়ে থাকেন। সন্ধ্যেবেলায় তুলসী তলায় প্রদীপ জ্বলে না, এমন বাড়ির সংখ্যা সত্যিই খুঁজে পাওয়া যায় না।  তুলসীর যেমন ঔষধি গুণ রয়েছে, তেমন বাস্তুমতে মা তুলসী আপনার জীবনকে সত্যিই নানা দিক থেকে উন্নতি করতে সাহায্য করবে। তবে সেক্ষেত্রে মা তুলসী রোপন করা এবং তুলসীকে পুজো করার কিছু নিয়ম আছে, নিয়ম যদি আপনি মেনে না চলেন, তাহলে কিন্তু আপনি জীবনে কোনভাবেই উন্নতি করতে পারবেন না।

বাস্তুমতে, গৃহে যদি সুখ শান্তি ফিরিয়ে আনতে চান তাহলে অবশ্যই মা তুলসীর পাশাপাশি অন্যান্য কয়েকটা গাছ লাগাতে পারেন, এই কয়েকটা গাছ কিন্তু আপনার জীবনকে আরও বেশি উন্নতির দিকে নিয়ে যাবে, এমনটাই বলছেন বাস্তু বিশেষজ্ঞরা। কিন্তু আপনি কি জানেন এমন পাঁচটি জিনিস যা আপনি কখনোই তুলসী গাছের আশেপাশে রাখতে পারবেন না, তবে সবার আগে দেখে নিন তুলসী গাছের আশেপাশে আপনি আরো তিন রকমের গাছ লাগাতে পারেন। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

কি গাছ লাগাবেন তুলসীগাছ এর সাথে –

১) বাস্তু মতে, তুলসীর সাথে শমী গাছ লাগালে তা আপনার জীবনের জন্য অনেক শুভ। শনিবার নিয়ম করে শমী গাছের পুজো করলে, শনিদেবের বিশেষ আশীর্বাদ পাওয়া যায়। এই গাছের সাথে তুলসী লাগালে এর শুভ ফল দ্বিগুণ হবে।

২) তুলসী গাছের পাশে অবশ্যই ধুতুরা গাছ লাগাতে হবে। বাস্তুমতে বিশ্বাস করা হয়, তুলসীর সাথে সাথে ধুতরো গাছকে যদি লাগানো যায় তাহলে শিবের আশীর্বাদ আপনি পাবেন। বাড়িতে যে কোন সমস্যার সমাধান করতে তুলসী গাছের পাশাপাশি কালো ধুতরা ফুলের গাছ লাগান মঙ্গলবার।

৩) আমাদের গৃহস্থবাড়িতে যাদের একটু জায়গা আছে, তারাই কিন্তু গাছ লাগান। বাস্তুমতে, মনে করা হয় যদি বাড়ির আশেপাশে বা বাড়ির সামনে কলা গাছ লাগাতে পারেন তাহলে কিন্তু আপনার জন্য অত্যন্ত শুভ। তাই তুলসী গাছে পাশাপাশি অবশ্যই যদি জায়গা থাকে, কলা গাছ লাগাতে পারেন। সদর দরজা যদি বাঁদিকে এই গাছ লাগাতে পারেন তাহলে এই গাছ আপনার জন্য অত্যন্ত শুভ হবে।

চলুন দেখে নিন, তুলসী গাছের আশেপাশে কোন জিনিস রাখবেন না –

১) হাওয়াই চটি- কখনোই তুলসী গাছের আশেপাশে জুতো বা হাওয়াই চটি খুলে রাখা উচিত নয়, এতে মা লক্ষ্মী অত্যন্ত অসন্তুষ্ট হন।

২) অ্যালোভেরা গাছ- অ্যালোভেরা গাছ আমাদের গৃহের জন্য যতই ভালো হোক না কেন কিন্তু আপনি কি জানেন তুলসী গাছের পাশে অ্যালোভেরা গাছ কিছুতেই রাখতে নেই।

৩) কাঁটা জাতীয় গাছ – তুলসী গাছের পাশে কখনোই রাখবেন না কাঁটা জাতীয় গাছ, এতে কিন্তু আপনার জীবনে দুর্দিন নেমে আসতে পারে।

৪) ঝাড়ু – তুলসী গাছের পাশে কখনোই রাখতে যাবেন না ঝাড়ু, তাহলে কিন্তু জীবনে দুর্দিন নেমে আসতে পারে বিশেষ করে অর্থনৈতিক সম্পদ হানি হতে পারে।

৫) ডাস্টবিন- তুলসী গাছের পাশে কখনোই ডাস্টবিন রাখতে নেই, এই ডাস্টবিন যদি আপনি রাখেন তাহলে আপনার জীবনে দেখবেন অনেক সমস্যা নেমে আসছে, তাই অনেক দূরে ডাস্টবিন রাখুন।

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।

Related Articles