whatsapp channel

তারকাদের থেকে কোনো অংশে কম নন, দেশের সেরা ইউটিউবার ভুবন বামের উপার্জন কত জানেন!

ইউটিউব বদলে দিয়েছে বহু ভাগ্য। এই প্ল্যাটফর্ম যখন প্রথম লঞ্চ হয়েছিল, তখন অনেকেই ভাবতে পারেননি, একসময় তা উপার্জনের রাস্তা তৈরি করবে। বহু তরুণ-তরুণী একসময় শখে ইউটিউব চ্যানেল তৈরি করে ভিডিও…

Avatar

Nilanjana Pande

Advertisements
Advertisements

ইউটিউব বদলে দিয়েছে বহু ভাগ্য। এই প্ল্যাটফর্ম যখন প্রথম লঞ্চ হয়েছিল, তখন অনেকেই ভাবতে পারেননি, একসময় তা উপার্জনের রাস্তা তৈরি করবে। বহু তরুণ-তরুণী একসময় শখে ইউটিউব চ্যানেল তৈরি করে ভিডিও বানানো শুরু করেছিলেন। পরবর্তীকালে তাঁরাই হয়ে উঠেছেন নামী ইউটিউবার যাঁদের উপার্জন লক্ষাধিক। এঁদের মধ্যে অন্যতম ভুবন বাম (Bhuvan Bam)। সম্প্রতি ওয়েব সিরিজে অভিনয় করলেও তাঁর পরিচয় সফল ইউটিউবার হিসাবে। ভুবন বর্তমানে ইউটিউবের জগতে ‘বিবি ভাইনস’ নামে পরিচিত।

Advertisements

বর্তমানে একশো বাইশ কোটি টাকার সম্পত্তির মালিক ভুবন। মধ্যবিত্ত মারাঠি পরিবারের সন্তান ভুবন একসময় গায়ক হওয়ার স্বপ্ন দেখতেন। এর মধ্যেই তাঁর পরিবার দিল্লি চলে আসেন। গায়ক হওয়ার চেষ্টা করলেও ভুবনের স্বপ্ন পূরণ হয়নি। ফলে অর্থ উপার্জনের পথ খুঁজতে শুরু করেন তিনি। মজার ছলে ছোট ভিডিও, রিল বানানো ছিল ভুবনের অভ্যাস। ঘরোয়া আড্ডায় তাঁর বন্ধু ও আত্মীয়দের জোকস শোনাতেন তিনি। ফলে সেই প্রতিভাকে কাজে লাগিয়ে ইউটিউবে বিভিন্ন ধরনের ভিডিও বানিয়ে আপলোড করতে শুরু করেন ভুবন। প্রথমদিকে সাধারণতঃ মজাদার ভিডিও বানাতেন ভুবন।

Advertisements

সেই ভিডিও ক্রমশ ভাইরাল হতে শুরু করে। ধীরে ধীরে ইউটিউবারের মর্যাদা লাভ করেন ভুবন। তাঁর চ্যানেল মনিটাইজেশন হয়। ভুবনের রোজগার ক্রমশ বাড়তে থাকে। কিন্তু এটি ছিল ভুবনের কেরিয়ারের গোড়ার দিক। একসময় ভুবন একজন নিউজ রিপোর্টার সেজে কাশ্মীরের বন্যায় পুত্রহারা এক মহিলাকে অত্যন্ত সংবেদনশীল প্রশ্ন করার একটি ভিডিও বানান। দেশ জুড়ে এই ভিডিওটি ভাইরাল হয়। পাকিস্তানেও এই ভিডিওটি যথেষ্ট জনপ্রিয় হয়েছিল। এই ঘটনায় অনুপ্রাণিত হয়ে 2015 সালে ভুবন ‘বিবি ভাইনস’ নামে তাঁর অফিশিয়াল ইউটিউব চ্যানেল তৈরি করেন।

Advertisements

বর্তমানে ভুবন শুধুমাত্র ইউটিউব ভিডিও তৈরি করেন না, বিভিন্ন ব্র্যান্ডের সাথে রয়েছে তাঁর কোলাবরেশন। এই কারণে তাঁর উপার্জন যথেষ্ট নজরকাড়া হয়ে উঠেছে।

Advertisements

 

View this post on Instagram

 

A post shared by Bhuvan Bam (@bhuvan.bam22)

whatsapp logo
Advertisements