whatsapp channel

১৬-এ বিয়ে, ১৮-এ দুই সন্তানের মা, সংগ্রামের কথা বলতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন ঊর্বশী

ভারতীয় টেলিভিশনে ঊর্বশী এক জনপ্রিয় নাম। মানুষের কাছে তিনি তার অভিনীত খল চরিত্রের জন্যই বহুলভাবে খ্যাত। ঊর্বশী ঢোলাকিয়া কে আজও মানুষ মনে রেখেছেন তাঁর কালজয়ী চরিত্র 'কসৌটি জিন্দেগি কী'-র কমলিকা…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

ভারতীয় টেলিভিশনে ঊর্বশী এক জনপ্রিয় নাম। মানুষের কাছে তিনি তার অভিনীত খল চরিত্রের জন্যই বহুলভাবে খ্যাত। ঊর্বশী ঢোলাকিয়া কে আজও মানুষ মনে রেখেছেন তাঁর কালজয়ী চরিত্র ‘কসৌটি জিন্দেগি কী’-র কমলিকা বসু হিসেবে।

Advertisements

পর্দার কমলিকার মত কূট খল চরিত্র টেলিভিশনে খুব কম এসেছে। কিন্তু রিয়েল লাইফে কমলিকার জীবন ছিল নানা কণ্টকাকীর্ণে ভরা। বহু যন্ত্রণায় বহুকষ্টে প্রতিদিন সংসার চালিয়েছেন তিনি। দুই সন্তানকে মানুষ করার জন্য ছেড়ে দিয়েছিলেন পড়াশোনাও।

Advertisements

১৯৯৩ সালে ‘দেখ ভাই দেখ’ ধারাবাহিকে অভিনয়ের সময় তিনি একজনের প্রেমে পড়েন এবং তাঁকে বিবাহ করেন। ষোড়শী ঊর্বশী তখন কিশোরী। কিন্তু তৎসত্ত্বেও তাঁর উপর চলত মানসিক নির্যাতন। মাত্র সতেরো বছর বয়সেই তিনি দুই সন্তানের জন্ম দেন।

Advertisements

মাত্র ১৮ বছর বয়সেই এক পাহাড় অনিশ্চয়তাকে সঙ্গী করে তিনি বিচ্ছেদের পথে হাঁটেন। একটি সাক্ষাৎকারে তিনি তাঁর এই সংগ্রামের কথা বলতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন। “ওই কঠিন সময় ভুলতে পারি না। মাত্র আঠেরো বছর বয়স থেকেই একা মা আমি। ছেলেদের স্কুলে ভর্তি করার টাকা পর্যন্ত ছিল না।” এরইমধ্যে তিনি একটু একটু করে লড়াইয়ের মাধ্যমে নিজেকে গড়ে তোলেন। তার পরের জীবনে তাঁকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি।

Advertisements

বর্তমানে তাঁকে দেখা যাচ্ছে নাগিন সিক্সে। প্রাক্তন বিগ বস বিজেতা তাঁর লড়াইয়ের কাহিনীর মাধ্যমে তার অনুরাগীদের অনুপ্রেরণা যোগাতে জান। কারণ মানুষকে মৃত্যুর শেষ দিন পর্যন্ত লড়াই করে যেতে হয়।

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media