whatsapp channel

Vastu: দোকানে কেন গ্লাসভর্তি জলে রাখা হয় গোটা লেবু! এর আসল কারণ জানলে চমকে উঠবেন

বহু শতাব্দী ধরে বাস্তুশাস্ত্র আমাদের বসতবাড়ি সাজানো গোছানোর বিষয়ে নানা তথ্য দিয়ে আসছে। বাড়ির কোথায় কোন জিনিস রাখলে, বাড়িতে লক্ষ্মীর বসবাস হয়, সেই বিষয়েও নানা মত দিয়ে থাকেন বাস্তুবিদরা। তেমনই…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

বহু শতাব্দী ধরে বাস্তুশাস্ত্র আমাদের বসতবাড়ি সাজানো গোছানোর বিষয়ে নানা তথ্য দিয়ে আসছে। বাড়ির কোথায় কোন জিনিস রাখলে, বাড়িতে লক্ষ্মীর বসবাস হয়, সেই বিষয়েও নানা মত দিয়ে থাকেন বাস্তুবিদরা। তেমনই বাড়িতে কোন গাছ লাগলে, সেই বাড়িতে সমৃদ্ধির দেবীর কৃপা বর্ষণ হয়, সেই বিষয়েও উল্লেখ রয়েছে বাস্তুশাস্ত্রে। এছাড়াও আরো ভিবিন্ন জিনিসের প্রভাব নিয়ে আলোচনা হয়ে থাকে বাস্তুশাস্ত্রে। গৃহসজ্জায় আমরা নানা জিনিস ব্যাবহার করে থাকি। তবে সেইসব জিনিসের প্রভাব কিভাবে পড়ে আমাদের জীবনে, তা আলোচনা হয় এই প্রাচীন শাস্ত্রে।

বাড়ি তো গেল, আমাদের উপার্জন স্থলের বাস্তুও আমাদের অর্থভাগ্যের জন্য ভীষণভাবে গুরুত্বপূর্ণ। সেই কারণে অফিস বা দোকানকেও সাজাতে হয় বাস্তুশাস্ত্র মতে। এবার আমরা অনেক দোকানে দেখি যে দোকানের সামনে একটি কাঁচের গ্লাসে জল ও গোটা পাতিলেবু রাখা রয়েছে। অনেক সময় এর কারণ খুঁজতে হিমশিম খাই। তবে জেনে রাখা ভালো যে এটিও কিন্তু একটি বাস্তু নির্দেশক। কি উপায়ে এটি কাজ করে? কিভাবেই বা এটি জীবনের সুখ নির্দেশ করে? আসুন জেনে নিই এই নিবন্ধে।

● বাস্তুশাস্ত্রে বিশ্বাস করা হয় যে উপার্জনের স্থানে কাঁচের জলভর্তি গ্লাসে লেবু ডুবিয়ে রাখা হলে সেটি নেগেটিভ এনার্জিকে দূর করে। একইসঙ্গে এমনটা করা হলে কালা জাদুর প্রভাবকে কাটিয়ে তোলে। একইসঙ্গে এর প্রভাবে খুলে যায় অর্থভাগ্য।

● এবার এই গ্লাসের লেবুটি আপনার বর্তমান জীবনকে ব্যক্ত করে। যখন দেখবেন লেবুটি গ্লাসের নীচে পড়ে গেছে, তখন বুঝবেন আপনার চারপাশে নেগেটিভ এনার্জি বৃদ্ধি পেয়েছে। তবে লেবুটি জলে ভাসলে তেমন কোনো আশঙ্কা নেই।

● একইভাবে গ্লাসে রাখা লেবুটি যদি পচে যায় তাহলে বুঝতে হবে যে সেই স্থানে কোনো বিপদ ঘটতে চলেছে আসন্ন সময়ে। তাই এমন কিছু দেখলে সতর্ক হতে হবে।

● তবে এভাবে গ্লাসে লেবু রাখার কয়েকদিন পর যদি লক্ষ্য করেন গ্লাসের জল ঘোলাটে হয়ে গেছে, তাহলে বুঝবেন সেটি চারপাশের নেগেটিভ এনার্জি শোষণ করছে। এটি ভালো কিছু নির্দেশ করে।

● প্রতি সপ্তাহের শনিবার সকালে গ্লাসের জল ও লেবু বদলে ফেলুন। এক সপ্তাহের বেশি এটিকে রাখবেন না।

Disclaimer: প্রতিবেদনটি তথ্যভিত্তিক। কোনরূপ কুসংস্কার ও অন্ধবিশ্বাসকে প্রশ্রয় দেওয়া আমাদের উদ্দেশ্য নয়।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা