VastuTips: তুলসীর পাশে এই গাছ ভুলেও রাখবেন না, সংসারে নেমে আসবে অমঙ্গলের ছায়া

Avatar

সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত আপনি যদি কিছু কিছু বাস্তু টিপস মেনে চলতে পারেন, তো আপনার জীবনে কোন সমস্যা থাকবে না, আর এই বাস্তু টিপসগুলো আপনি মানলে আপনার জীবনের অনেক উন্নতি হবে। অর্থনৈতিক সমস্যা থেকে শারীরিক সমস্যা সমস্ত কিছু সহজেই দূর হবে। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

আমরা প্রত্যেকেই জানি, মা তুলসী হল আমাদের জীবনের এক রক্ষাকর্তা। তাই হিন্দু ধর্মাবলম্বী প্রত্যেকটি বাড়িতে মা তুলসী থাকেন, এই তুলসী গাছকে আপনি যদি নিয়ম করে যত্ন করেন তো আপনার অর্থনৈতিক জীবনে কোন দিন কোন সমস্যা হবে না। তবে এই গাছ বাড়িতে রাখতে গেলে আপনাকে মেনে চলতে হবে কয়েকটা নিয়ম। আর এই কয়েকটা নিয়মকে আপনি যদি সত্যি সত্যি মনোযোগ সহকারে পালন করে মা তুলসীকে আপনার ঘরে রাখেন, তাহলে দেখবেন আপনি কত সমৃদ্ধশালী একজন ব্যক্তি হতে পারবেন।

তুলসী গাছের পাশে কখনো কাঁটা জাতীয় গাছ রাখবেন না। আমরা অনেক সময় ঘর সাজানোর জন্য কাঁটা জাতীয় গাছ নার্সারি থেকে কিনে আনি। কিন্তু আপনি কি জানেন এই কাঁটা জাতীয় গাছ প্রথমত, ঘরে রাখা খুব বিপদজনক। বাস্তু মতে, এটি একেবারেই উচিত নয়। আবার তুলসী গাছের পাশে কাঁটা জাতীয় গাছ যদি কখনো রেখেও থাকেন, তাহলে তৎক্ষণাৎ এর জায়গা পরিবর্তন করুন।

তুলসী গাছ রাখার ক্ষেত্রে জেনে নিন আরও বেশ কয়েকটি নিয়ম –

১) সকালবেলা পরিষ্কার কাপড়ে তুলসী গাছের গোড়ায় জল দান করুন।

২) প্রতিদিন সন্ধ্যেবেলার তুলসী মায়ের উদ্দেশ্যে প্রণাম মন্ত্র পাঠ করুন, শঙ্খ বাজান।

৩) তুলসী মঞ্চের পাশেই কখনো জুতো খুলে রাখবেন না।

৪) তুলসী গাছের পাতা হলুদ হয়ে যেতে দেবেন না, আর যদি এমনটা হয়ও তৎক্ষণাৎ তুলসী গাছ কেটে ফেলুন। অথবা তুলসী গাছের গোড়ায় সামান্য পরিমাণে গোবর সার দিতে পারেন, এতে তুলসী গাছ খুব ভালো হবে।

৫) সন্ধ্যা বেলায় তুলসী গাছের গোড়ায় একটি প্রদীপ জ্বেলে দিন।

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।