Hoop Life

Vastu Tips: মানিপ্ল্যান্ট ছাড়াও এই পাঁচটি গাছ আপনার জীবন সুন্দর করে তুলবে

অর্থনৈতিক সংকট থেকে একেবারে মুছে ফেলতে চান বা আপনি চান আপনার সমস্ত অর্থনৈতিক সমস্যার নিমেষের মধ্যে একেবারে চলে গেছে। তার জন্য বাড়িতে লাগান পাঁচটি গাছ। পাঁচটি ফুলের গাছ আপনাকে আপনার অর্থনৈতিক সমস্যা থেকে অনেকটা মুক্তি দেবে। অর্থনৈতিক সমস্যা থেকে দূর হওয়ার জন্য আমরা অনেক সময় মানিপ্ল্যান্ট ব্যবহার করি, কিন্তু জানেন কি মানিপ্লান্ট ছাড়াও আপনি এই পাঁচটি গাছ লাগিয়ে আপনার জীবনকে সুন্দর করতে পারেন। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

১) কাঠগোলাপ গাছ – বাস্তুমতে, এই গাছ আপনার জন্য অত্যন্ত শুভ । আমরা অনেক সময় বাড়ি সাজানোর জন্য গোলাপ গাছ লাগিয়ে থাকি। তাই অবশ্যই আপনার ছাদে, বাগানে, উঠোনে যেখানে খুশি একটা অন্তত এই ফুলের গাছ লাগান।

২) শিউলি গাছ – বাস্তুমতে, শিউলি গাছ আপনার জন্য অত্যন্ত শুভ। শিউলি গাছ যদি বাড়িতে একটি রাখতে পারেন, তাহলে দেখবেন নিমেষের মধ্যে আপনার অর্থনৈতিক সমস্যা একেবারে গায়েব হয়ে গেছে।

৩) দুর্বা ঘাস – বাস্তু বিশেষজ্ঞরা বলছেন দুর্বা থাকা অত্যন্ত শুভ, তবে বর্তমানে এমন খোলা জায়গা সহজে পাওয়া যায় না। সেক্ষেত্রে বড় পাত্রের মধ্যে দুর্বাঘাস লাগাতে পারেন।

৪) পদ্ম গাছ – পদ্মফুল কিন্তু মা দুর্গার সেবার কাজে লাগে, তাই অবশ্যই যদি সম্ভব হয়। এখন অনেকেই অবশ্য বাড়িতে ছোট বাথটবে পদ্ম ফুল ফোটানোর চেষ্টা করছেন। আপনার বাড়ীতে যদি পুকুর থাকে, তাহলে অবশ্য পদ্ম গাছ লাগাতে পারেন, তাহলে কিন্তু আপনার অর্থনৈতিক সমৃদ্ধি অনেকটা বেড়ে যাবে।

৫) আকন্দ গাছ – আকন্দ শিবের অত্যন্ত প্রিয় একটি ফুল। তাই বাড়িতে একটি আকন্দ গাছ লাগাতে পারেন। বাস্তু বিশেষজ্ঞরা বলছেন, এই গাছটি থাকলে আপনার জীবনে সমস্ত সমস্যা দূর হয়ে যাবে।

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।