whatsapp channel

Lifestyle: অর্থনৈতিক সমস্যায় জেরবার! বাড়িতে তুলসী গাছের পাশে লাগান এই তিনটি গাছ

হিন্দু ধর্মে তুলসী হলো ৩৩ কোটি দেবতার সমান। হিন্দু ধর্মাবলম্বী প্রতিটি ঘরে ঘরে তুলসী মা পুজো হয়ে থাকেন। সন্ধ্যেবেলায় তুলসী তলায় প্রদীপ জ্বলে না, এমন বাড়ির সংখ্যা সত্যিই খুঁজে পাওয়া…

Avatar

Advertisements
Advertisements

হিন্দু ধর্মে তুলসী হলো ৩৩ কোটি দেবতার সমান। হিন্দু ধর্মাবলম্বী প্রতিটি ঘরে ঘরে তুলসী মা পুজো হয়ে থাকেন। সন্ধ্যেবেলায় তুলসী তলায় প্রদীপ জ্বলে না, এমন বাড়ির সংখ্যা সত্যিই খুঁজে পাওয়া যায় না।  তুলসীর যেমন ঔষধি গুণ রয়েছে, তেমন বাস্তুমতে মা তুলসী আপনার জীবনকে সত্যিই নানা দিক থেকে উন্নতি করতে সাহায্য করবে। তবে সেক্ষেত্রে মা তুলসী রোপন করা এবং তুলসীকে পুজো করার কিছু নিয়ম আছে, নিয়ম যদি আপনি মেনে না চলেন, তাহলে কিন্তু আপনি জীবনে কোনভাবেই উন্নতি করতে পারবেন না। বাস্তুমতে, গৃহে যদি সুখ শান্তি ফিরিয়ে আনতে চান তাহলে অবশ্যই মা তুলসীর পাশাপাশি অন্যান্য কয়েকটা গাছ লাগাতে পারেন, এই কয়েকটা গাছ কিন্তু আপনার জীবনকে আরও বেশি উন্নতির দিকে নিয়ে যাবে, এমনটাই বলছেন বাস্তু বিশেষজ্ঞরা। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

Advertisements

কি গাছ লাগাবেন তুলসীগাছ এর সাথে –

Advertisements

১) বাস্তু মতে, তুলসীর সাথে শমী গাছ লাগালে তা আপনার জীবনের জন্য অনেক শুভ। শনিবার নিয়ম করে শমী গাছের পুজো করলে, শনিদেবের বিশেষ আশীর্বাদ পাওয়া যায়। এই গাছের সাথে তুলসী লাগালে এর শুভ ফল দ্বিগুণ হবে।

Advertisements

২) তুলসী গাছের পাশে অবশ্যই ধুতুরা গাছ লাগাতে হবে। বাস্তুমতে বিশ্বাস করা হয়, তুলসীর সাথে সাথে ধুতরো গাছকে যদি লাগানো যায় তাহলে শিবের আশীর্বাদ আপনি পাবেন। বাড়িতে যে কোন সমস্যার সমাধান করতে তুলসী গাছের পাশাপাশি কালো ধুতরা ফুলের গাছ লাগান মঙ্গলবার।

Advertisements

৩) আমাদের গৃহস্থবাড়িতে যাদের একটু জায়গা আছে, তারাই কিন্তু গাছ লাগান। বাস্তুমতে, মনে করা হয় যদি বাড়ির আশেপাশে বা বাড়ির সামনে কলা গাছ লাগাতে পারেন তাহলে কিন্তু আপনার জন্য অত্যন্ত শুভ। তাই তুলসী গাছে পাশাপাশি অবশ্যই যদি জায়গা থাকে, কলা গাছ লাগাতে পারেন। সদর দরজা যদি বাঁদিকে এই গাছ লাগাতে পারেন তাহলে এই গাছ আপনার জন্য অত্যন্ত শুভ হবে।

whatsapp logo
Advertisements