whatsapp channel

Hair Care Tips: অল্প বয়সে সাদা চুলের সমস্যায় নাজেহাল! জানুন ঘরোয়া সমাধান

সাদা চুল একেবারে কালো হয়ে যাবে। বিশ্বাস হচ্ছে না? একবারেই হোম রেমেডি ব্যবহার করেই দেখুন একবারের জন্য আপনাকে কোন দোকান থেকে কেনা কেমিক্যাল ব্যবহার করতে হবে না। রান্না ঘরে থাকা…

Avatar

Advertisements
Advertisements

সাদা চুল একেবারে কালো হয়ে যাবে। বিশ্বাস হচ্ছে না? একবারেই হোম রেমেডি ব্যবহার করেই দেখুন একবারের জন্য আপনাকে কোন দোকান থেকে কেনা কেমিক্যাল ব্যবহার করতে হবে না। রান্না ঘরে থাকা কয়েকটা জিনিসেই উপকার পাবেন তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় চটজলদি দেখে ফেলুন সাদা চুল কি করে কালো করবেন।

Advertisements

এজন্য আপনাকে কালো জিরে আর কারিপাতাকে খুব ভালো করে শুকনো খোলায় ভেজে নিতে হবে। তারপর গুঁড়ো করে নিন, এরপর একটি পাত্রের মধ্যে দুটি উপকরণকে দিয়ে তার মধ্যে নারকেল তেল ক্যাস্টর অয়েল এবং এর মধ্যে ভিটামিন ই অয়েল খুব ভালো করে মিশিয়ে দিতে হবে। মিশ্রণটি চুলের গোড়ায় গোড়ায় অর্থাৎ যেখানে পাকা চুলের পরিমাণ বেশি আছে সেখানে ভালো করে লাগিয়ে নিন।

Advertisements

এটি সপ্তাহে দুদিন ব্যবহার করুন যাদের চুল কিছুটা পাকা আছে বা সদ্য পাকতে শুরু করেছে বা যাদের চুলের পড়ে যাওয়ার সমস্যা আছে, তারাও কিন্তু এই মিশ্রণটি ভালো করে চুলের গোড়ায় গোড়ায় লাগিয়ে নিতে পারেন, দেখবেন আপনার চুল সহজে কালো হবে না, কালোজিরা এবং কারিপাতা চুলকে কালো রাখতে সাহায্য করে।

Advertisements

সতর্কীকরণ- তবে অবশ্যই চিকিৎসকের পরামর্শ নেবেন, যদি পরবর্তীকালে কোন সমস্যা হয় যে কোন রেমিডি করার আগে আগে নিজের ত্বকে বা চুলে এপ্লাই করে দেখে নেবেন, কোন সমস্যা হচ্ছে কিনা, তাহলে কিন্তু একেবারেই করবেন না।

Advertisements
whatsapp logo
Advertisements