whatsapp channel

Skin Care Tips: রূপচর্চা করার সময় নেই? চটজলদি নিজেকে সুন্দর দেখানোর উপায় জেনে নিন

রূপচর্চা করার সময় নেই? মাত্র কোন সময়ের মধ্যেই বাড়িতে থাকা কয়েকটা জিনিস দিয়ে চটজলদি হয়ে যাবে। এই ভাবে যদি বাড়িতে রূপচর্চা করতে পারেন তাহলে আপনার একেবারে কম সময় লাগবে, যদি…

Avatar

Updated on:

রূপচর্চা করার সময় নেই? মাত্র কোন সময়ের মধ্যেই বাড়িতে থাকা কয়েকটা জিনিস দিয়ে চটজলদি হয়ে যাবে। এই ভাবে যদি বাড়িতে রূপচর্চা করতে পারেন তাহলে আপনার একেবারে কম সময় লাগবে, যদি আপনি চাকুরিরতা হন, তাহলে আপনাকে দিতে হবে মাত্র ১৫ মিনিট সময়। তাতে কিন্তু আপনার তো একেবারে ঝকঝকে পরিষ্কার হবে।

১) প্রতিদিন মুখ ভালো করে পরিষ্কার করতে হবে। রাত্রিবেলা ফিরে এসে মুখ পরিষ্কার না করলে কিন্তু ত্বক একেবারে ফ্যাকাসে হয়ে যাবে। সেক্ষেত্রে মনে রাখতে হবে মুখ পরিষ্কার করা ভীষণ জরুরী।

২) মুখে ভালো করে ময়েশ্চারাইজার লাগাতে হবে সেক্ষেত্রে অ্যালোভেরা জেল ও লাগাতে পারেন যাদের অতিরিক্ত শুষ্ক ত্বক অ্যালোভেরা জেল এর সঙ্গে কয়েক ফোঁটা গ্লিসারিন মিশিয়ে নিতে পারেন, আর এটি মুখে ভালো করে ম্যাসাজ করুন।

৩) মুখে ভালো করে টোনার লাগাতে হবে সেক্ষেত্রে গোলাপজল, গ্রিন টি, যেকোনো কিছু ব্যবহার করতে পারেন যে কোনো একটি প্রাকৃতিক টোনার মুখে লাগানো ভীষন জরুরী।

৪) এগুলো করতে আপনার বেশিক্ষণ সময় লাগবে না তবে সপ্তাহে দুদিন স্ক্রাবিং করুন। এমন করলে কিন্তু ভীষন ভালো হবে তো এজন্য প্রয়োজন দুই টেবিল চামচ চালের গুঁড়া, ১ টেবিল-চামচ কফি পাউডার পরিমাণমতো দুধ ভাল করে মিশিয়ে মুখে ভালো করে লাগিয়ে বেশ খানিকক্ষণ ঘষে ঘষে তুলে ফেলুন, দেখবেন আপনার ত্বক পরিষ্কার হয়ে গেছে।

whatsapp logo