Hoop Life

Skin Care Tips: দুধের মতো ফর্সা হবে ত্বক, বাড়িতে বানিয়ে মেখে ফেলুন অ্যালোভেরা জেলের ফেসপ্যাক

নিজেকে সুন্দর দেখাতে চান? তাহলে অবশ্যই বাড়িতে থাকা কয়েকটি উপাদান ব্যবহার করতে পারেন, আর এই উপাদানগুলো দিয়েই আপনার ত্বক হবে ভীষণ সুন্দর। নিম, অ্যালোভেরা জেলকে একসঙ্গে মিক্সড করে নিন, এরপর একটি আপনি লাগান, দেখবেন আপনার ত্বক ঝকঝকে পরিষ্কার হবে। আমাদের ত্বকের ওপরে থাকা নানান রকম ব্যাকটেরিয়াকে মেরে ফেলতে সাহায্য করে, আর অ্যালোভেরা জেল নরম করতে সাহায্য করে।

একমুঠো নিমপাতা চার থেকে পাঁচ টেবিল চামচ প্লেস অ্যালোভেরা জেল দুই থেকে তিন টেবিল চামচ গোলাপজল একটি উপকরণকে খুব ভালো করে মিশিয়ে নিতে হবে। মিশ্রনটিকে অবশ্যই ফ্রিজে রাখতে হবে নিমপাতাকে ভালো করে পেস্ট করে একটি ঘন পেষ্ট বানিয়ে নিন এরপর এই মিশ্রণটি স্নান করতে যাওয়ার আগে মুখে, গলায়, পিঠে খুব ভালো করে অন্তত আধ ঘণ্টা লাগিয়ে রেখে দিন। তারপর ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন, দেখবেন আপনার ত্বক উজ্জ্বল হয়ে গেছে, ত্বকে যদি কোনো কারণে ব্রণ, ফুসকুড়ি ইত্যাদি সমস্যা থাকে তাহলে সেটাও কিন্তু চলে যাবে নিমেষের মধ্যে।

সপ্তাহে অন্তত তিন দিন, এটি ব্যবহার করুন নিজেই বুঝতে পারবেন আপনার ত্বক কত সুন্দর হয়ে গেছে। নিম পাতা আমাদের ত্বককে ভীষণ ভালো রাখে। এছাড়া স্নানের জলে নিম পাতা ফোটানো জল মিশিয়ে স্নান করতে পারেন। সেক্ষেত্রে নানান রকম ব্যাকটেরিয়া আমাদের শরীরে বাসা বাঁধতে পারে, বা বাইরে থেকে ফিরে এসে নিমপাতা ফোটানো জল দিয়ে ধুয়ে ফেলুন, দেখবেন আপনার পা অনেক সুন্দর ও পরিষ্কার থাকবে এবং ব্যাকটেরিয়ামুক্ত থাকবে।

সতর্কীকরণ– উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।