whatsapp channel

Lifestyle: পেঁয়াজের খোসা না ফেলে পাঁচ রকম ভাবে ব্যবহারের উপায় শিখে নিন

প্রতিদিন রান্নার কাজে পেঁয়াজ ব্যবহার করা হয়। কিন্তু জানেন কি পেঁয়াজের খোসা আমাদের কত কাজে লাগে? কিন্তু আমরা পেঁয়াজের খোসাকে নির্দ্বিধায় ফেলে দি। জেনে নিন পেঁয়াজের খোসার অসাধারণ কতগুলি ব্যবহার।…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

প্রতিদিন রান্নার কাজে পেঁয়াজ ব্যবহার করা হয়। কিন্তু জানেন কি পেঁয়াজের খোসা আমাদের কত কাজে লাগে? কিন্তু আমরা পেঁয়াজের খোসাকে নির্দ্বিধায় ফেলে দি। জেনে নিন পেঁয়াজের খোসার অসাধারণ কতগুলি ব্যবহার।

Advertisements

১) জলের মধ্যে পেঁয়াজের খোসা দিয়ে অন্তত কুড়ি মিনিট ধরে ফোটান। এরপর থেকে নিয়ে গরম গরম পান করুন। দেখবেন শরীরে ব্যথা বেদনা অনেকাংশে দূর হয়ে যাবে।

Advertisements

২) যারা রাত্রিবেলা অনিদ্রাজনিত কারণে ঘুমোতে পারেন না। নিয়মিত ঘুমের ওষুধ খেলে তবেই ঘুম আসে, তাদের জন্য পেঁয়াজের খোসা ভীষণ উপকারী। ঘুমের ঔষধ প্রতিদিন খাওয়া কিডনির জন্য একেবারেই ভালো নয়। তাই পেঁয়াজের খোসার সেদ্ধ করুন ১৫ মিনিট ধরে জলের মধ্যে এরপর চায়ের মত করে পান করুন। ঘুমোনোর আগে যদি খেতে পারেন তাহলে সহজেই ঘুম এসে যাবে।

Advertisements

৩) আমরা অনেকেই জানি পেঁয়াজ চুলের জন্য খুবই ভালো। কিন্তু অনেকেই জানি না যে, পেঁয়াজের খোসা ও চুলের জন্য সমান উপকারী। পেঁয়াজের খোসা জলের মধ্যে ফুটিয়ে সেই জল যদি মাথায় লাগিয়ে রাখা যায়, তাহলে চুল অনেক বেশি সুন্দর হয়, এছাড়া চুলে অদ্ভুত একটা সুন্দর রং আসে।

Advertisements

৪) পিঁয়াজের খোসা সেদ্ধ জলে পাবেন এন্টিফাঙ্গাল প্রপার্টি। অনেক সময় গরমের কারণে হাতে, পায়ে, গলায় ঘামাচি দেখা যায়। সেক্ষেত্রে পিঁয়াজের খোসা সেদ্ধ করা যদি লাগাতে পারেন তাহলে সহজেই এগুলো হয়ে যাবে।

৫) চিকেন সুপ, গ্রেভি ইত্যাদি রান্না করার সময় যদি পিঁয়াজের খোসা সেদ্ধ জল দিতে পারেন, তাহলে কিন্তু খেতে অনেক বেশি সুন্দর হবে।

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media