Hoop Life

Lifestyle: অর্থনৈতিক সমস্যায় জেরবার, হাতে তুলে নিন তুলসীর মঞ্জুরী টোটকা

অর্থনৈতিক দিক থেকে শক্তিশালী থাকার জন্য আমরা কত কিছুই না করে থাকি। অর্থনৈতিক সংকট থেকে যদি উদ্ধার পেতে চান তাহলে বাড়িতে এই ছোট্ট একটি টোটকা করে দেখতে পারেন। তবে এর জন্য আপনাকে খুব বেশি কিছু কেউ করতে হবে না। হাতে তুলে নিতে হবে শুধু তুলসী গাছের মঞ্জুরী। হিন্দু বাড়িতে তুলসী মঞ্চ থাকবে না, এমনটা সচরাচর হয় না। কিন্তু আপনি কি জানেন আপনার টাকা পয়সার কোনোরকম সমস্যা হলে তুলসী মঞ্জরি আপনাকে নানাভাবে সাহায্য করতে পারে। অনেকেই বিষয়টি জানেন না। তুলসী গাছের উপরে যে ছোট ছোট ফুলের মতন জিনিস গুলো থাকে সেগুলো দিয়েই কিন্তু আপনি আপনার অর্থনৈতিক দুরবস্থাকে সুন্দর করে তুলতে পারেন।

কথিত আছে, যে তুলসী মঞ্জরী লাল কাপড়ে বেঁধে টাকা পয়সা রাখার স্থানে রাখলে তাতে ধন-সম্পদ বৃদ্ধি হয়। এমনটা বিশ্বাস করা হয় যে, এটি করলে আপনি মা লক্ষ্মীর আশীর্বাদ পাবেন। তবে অনেকেই এগুলোকে কুসংস্কার মনে করেন, যারা এগুলোকে কুসংস্কার ভাবেন তাদের জন্য কোনমতেই এই লেখা নয়, কারণ কুসংস্কার ভেবে যদি এটি করতে চান তাহলে কিন্তু আপনি কখনো সফল হবেন না। তবে এই কাজটি যদি আপনি মন দিয়ে পরপর কিছুদিন করে যেতে পারেন, তাহলে কিন্তু আপনার জীবনের অর্থনৈতিক সমস্যা একেবারেই মিটে যাবে। তাই আর দেরি না করে বাড়িতে যদি তুলসী মঞ্চ থাকে, তাহলে আমাদের Hoophaap এর পাতায় দেওয়া এই সহজ টোটকাটি মেনে চলুন, দেখবেন আপনার জীবনের অর্থনৈতিক সমস্যা একেবারে নিমেষের মধ্যে দূর হয়ে গেছে।

প্রতিটি বাড়িতেই একটি করে তুলসী গাছ রাখতে পারেন। তুলসী গাছের রয়েছে নানান মাহাত্ম্য। ধর্মীয় মাহাত্ম্য থেকে শুরু করে চিকিৎসা শাস্ত্রে এছাড়াও আপনার গৃহের মধ্যে পজিটিভ এনার্জিকে আনতে সাহায্য করে তুলসী গাছ। তাই অবশ্যই বাড়ির প্রবেশদ্বারের সামনে একটি তুলসী গাছ রোপন করুন। পূর্ব দিকেও তুলসী গাছ লাগাতে পারেন, তবে খেয়াল করবেন তুলসী গাছের আশেপাশে যেন কোনোভাবেই আবর্জনা না থাকে।

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।

Related Articles