whatsapp channel

Katrina-Vicky-র বিয়েতে স্পেশাল মেনু ‘পেরি পেরি পনির’, বাড়িতে বানাতে পারবেন আপনিও, রইলো রেসিপি

অবশেষে বিয়ের পিঁড়িতে বসছেন ভিকি কৌশল এবং ক্যাটরিনা কাইফ। ব্রেকফাস্ট লাঞ্চ, ডিনার সমস্ত ক্ষেত্রেই থাকছে রাজকীয় সব বিভিন্ন পদ। যদিও খোলসা করে কিছুই জানা যাচ্ছে না। তবে যতটুকু জানা যাচ্ছে,…

Avatar

HoopHaap Digital Media

অবশেষে বিয়ের পিঁড়িতে বসছেন ভিকি কৌশল এবং ক্যাটরিনা কাইফ। ব্রেকফাস্ট লাঞ্চ, ডিনার সমস্ত ক্ষেত্রেই থাকছে রাজকীয় সব বিভিন্ন পদ। যদিও খোলসা করে কিছুই জানা যাচ্ছে না। তবে যতটুকু জানা যাচ্ছে, চিকেন মাসালা, লস্যি নানান ধরনের মিষ্টি, আইসক্রিম, ফ্রেশ অর্গানিক সবজি, যা আসছে খোদ কর্ণাটক থেকে, থাইল্যান্ড থেকে আনা হচ্ছে মাশরুম, হল্যান্ড থেকে আসছে ফ্রেশ ফল, নেদারল্যান্ড থেকেও আসছে হরেক রকমের ফল, তাছাড়া হচ্ছে পাঁচ রকমের বিরিয়ানি, ডাল বাটি চুরমা, কমলালেবুর রাবড়ি।

রাজপুত্র রাজকন্যার বিয়ে বলে কথা, সেখানে খাবারের তালিকা তো রাজকীয় হবে এটাই স্বাভাবিক। ওদের বিয়েতে আপনি নিমন্ত্রিত নাই থাকতে পারেন, তবে দুঃখ করবেন না। আপনিও বানিয়ে ফেলতে পারেন ভিকি আর ক্যাটরিনার বিবাহের মেনুতে থাকা আরও একটি অসাধারণ পদ সেটি হল ‘পেরি পেরি পনির।’ পনির স্বাস্থ্যের জন্য ভীষণ ভালো। বিশেষ করে যারা দুধ খেতে পারেন না, তারা পনির খেতে পারেন। পনিরের নিজস্ব কোন স্বাদ থাকে না, তাই আপনাকে বাইরে থেকে তার মধ্যে স্বাদ ভরে ভরে দিতে হয়।

Katrina-Vicky-র বিয়েতে স্পেশাল মেনু 'পেরি পেরি পনির', বাড়িতে বানাতে পারবেন আপনিও, রইলো রেসিপি

উপকরণ:
শুকনো লংকা ২টি
রসুনের টুকরো ৩ টি কোয়া
লাল রঙের ক্যাপসিকাম একটি
ভিনিগার ১ চা চামচ
নুন, মিষ্টি স্বাদ মত
১ চা-চামচ গোলমরিচ গুঁড়ো
পনির ২৫০ গ্রাম
বড় আকারের আলু সেদ্ধ করা ১ টি
পেঁয়াজকলি কুচি করা ২ টেবিল চামচ
তুলসী পাতা ছটি
তেল তিন টেবিল চামচ

প্রণালী: প্রথমে পেরি পেরি সস বানাতে হবে। তার জন্য শুকনো লঙ্কাকে অন্তত পনের মিনিট জলে ভিজিয়ে রাখতে হবে। তার আগে শুকনো লঙ্কার সমস্ত বীজ লংকা থেকে বার করে নিতে হবে। এরপর ভিজিয়ে রাখা শুকনো লঙ্কা সঙ্গে ভালো করে পেস্ট করে নিতে হবে। এরপরে ক্যাপসিকাম ভালো করে কেটে নিতে হবে। একটি পাত্রের মধ্যে ক্যাপসিকাম, ভিনিগার, ধনেপাতা, পেঁয়াজকলি এবং গোলমরিচ ভালো করে মিক্সিতে দিয়ে আবারো একটি পেস্ট বানিয়ে নিতে হবে।

এরপর নন স্টিক পাত্রে তেল গরম করতে হবে। এর মধ্যে পনির গুলি দিয়ে দিতে হবে। পনির সামান্য ভাজা ভাজা হয়ে গেলে আলুর টুকরো দিয়ে দিতে হবে। এরপর শুকনো লঙ্কা, রসুনের পেস্ট বানানো হয়েছিল তা দিয়ে দিতে হবে। তারপরে আরো একটি যে পেস্ট বানানো হয়েছিল, সেটিও দিয়ে দিতে হবে। ভালো করে খুন্তি দিয়ে নাড়িয়ে চাড়িয়ে সামান্য জল দিয়ে কিছুক্ষণের জন্য ঢাকা দিয়ে রাখতে হবে। ঢাকা খুলে ভালো করে মাখা মাখা হয়ে গেলে উপরে তুলসী পাতা, গোলমরিচ গুঁড়ো দিয়ে গরম গরম পরিবেশন করুন ‘পেরি পেরি পনির’।

Katrina-Vicky-র বিয়েতে স্পেশাল মেনু 'পেরি পেরি পনির', বাড়িতে বানাতে পারবেন আপনিও, রইলো রেসিপি

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media