whatsapp channel

গ্রামের ছেলের সাদাসিধা সাজে আপন মনে ঘুরছেন! অরিজিৎ সিং নিমেষে ভাইরাল

১৯৮৭ সালের ২৫ এপ্রিল মুর্শিদাবাদের জিয়াগঞ্জে জন্ম এই খ্যাতনামা বাঙালীর। মা ছিলেন বাঙালি এবং বাবা পাঞ্জাবী। আর দিদিমা ছিলেন এক ক্লাসিকাল শিল্পী। তার মা গান গাওয়ার পাশাপাশি তবলারও তালিম নিয়েছিলেন।…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

১৯৮৭ সালের ২৫ এপ্রিল মুর্শিদাবাদের জিয়াগঞ্জে জন্ম এই খ্যাতনামা বাঙালীর। মা ছিলেন বাঙালি এবং বাবা পাঞ্জাবী। আর দিদিমা ছিলেন এক ক্লাসিকাল শিল্পী। তার মা গান গাওয়ার পাশাপাশি তবলারও তালিম নিয়েছিলেন। এই সঙ্গীত পরিবেশে বড় হয়ে ওঠেন এই ছোট্ট শিল্পী। মা এবং দিদিমার গানের অনুরাগের প্রতি ভালোবাসা দিন দিন বাড়ে। ইনি আর কেউ না। ইনি হলেন বাঙালি তথা সারা ভারতীয়দের পছন্দের হার্টথ্রব অরিজিৎ সিং। কিন্তু এই মানুষটার একসময় গানের জগতে নাম করতে হয়েছে অনেকটা লড়াই।

Advertisements

সাল ২০০৫! মাত্র ১৯ বছর বয়সে গায়ক হওয়ার স্বপ্নে ভারতীয় রিয়াটিলি শো- ফেম গুরুকুলে অংশ নেন এই বাঙালি যুবক অরিজিত। কিন্তু এই শো তে সেবছর কোনো লাভ করতে পারেননি। সেইবার রিয়ালিটি শো জেতা তো অনেক দূর ছিল বরং শেষ অবদি ফাইনালেও জায়গা করে নিতে পারেননি অরিজিৎ। ষষ্ঠস্থান নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছিল তাঁকে। সেই সময় এই গায়ককে কেউ চিনতে পারেনি। কিন্তু নিজের স্ট্রাগল এখানেই শেষ হয়নি। তারপর সাল ২০১০-২০১১ সঙ্গীত পরিচালক প্রীতমের সহযোগী হিসেবে কাজ করা শুরু করেন। এরপর অরিজিৎ ক্রমশ বলিউডে পরিচিতি পেতে থাকেন সঙ্গীতশিল্পী হিসেবে। অরিজিতের প্রথম বলিউড ব্রেক ছিল মার্ডার টু ছবি। ‘ফির মহব্বত’ গানের একটি ভার্সন গেয়েছিলেন অরিজিত। তবে সে সময় ওত নাম করতে পারেননি। তারপর ২০১৩ সালে মুক্তি পায় আশিকী টু। এই ছবির ‘তুমহি হো’ গান বলিউড মিউজিক ইন্ডাস্ট্রির অন্যতম মাইলস্টোন হয়ে ওঠে। এই গানের সুবাদে রাতারাতি তারকা হয়ে যান অরিজিত সিং। তারপর আর পিছনে তাকাতে হয়নি বাঙালি যুবককে। এরপর গুন্ডে, ইয়ে দিল হে মুশকিল সিনেমাতে গান গেয়ে মাতিয়ে দিয়েছেন।

Advertisements

বর্তমানে বাংলা এবং হিন্দি গানের জগতে এক উজ্জ্বলতম নক্ষত্র হলেন তিনি । অরিজিৎের যে সিনেমায় গান গায় সেই গান সুপার ডুপার হিট। বাংলা তথা ভারতবর্ষের খ্যাতানামা সঙ্গীত শিল্পীদের মধ্যে তিনি একজন। তাঁর গানের সুরের তালে ভরিয়ে তোলে আবেগ। আর এই আবেগে লক্ষ লক্ষ শ্রোতা ফ্যান। অরজিৎ যে সিনেমায় গান গায় সিনেমা হিট না হলে গান গুলো দর্শকের মনে থেকে যায়। এছাড়া এই গায়কের গান শুনে শ্রোতারা যে আবেগের ছোঁয়া পায় তা অন্য কারোর গানে খুব কম পেয়ে থাকেন্ম অরিজিৎ সিং সেখানে প্রদান করে থাকে। তাই তিনি আজকে সবার মাঝে এতটা জনপ্রিয় ।

Advertisements

অরিজিৎের যেমন সুন্দর কন্ঠ তার ঠিক তেমন সুন্দর তার মন । এত বড় মানুষ হয়েও কখনো একফোঁটা অহংকার দেখাননি। একেবার খাঁটি মাটির মানুষ। সম্প্রতি এই মাটির মানুষের আবেগপ্রবণ একটি ভিডিও ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়াতে। একনজরে দেখে নেওয়া যাক। গ্রামের মানুষ অরিজিত তাই গ্রামের মধ্যে ঘুরে বেড়াতে বেশ পছন্দ করেন অরিজিত। সম্প্রতি বিলাসবহুল জেট প্লেন বা ট্রেন নয়, নিজের গ্রামের রাস্তায় কালো জ্যাকেট আর ট্রেক প্যান্ট আর মাথায় গামছা দিয়ে এবং মুখে মাস্ক পরে জনবহুল এলাকায় ঘুরে বেড়াচ্ছেন একা নিজের মতো করে। সাথে নেই কোনো সিকুরিটি গার্ড। গায়কের উদারতার পরিচয় ফের পেল ভারতবর্ষের জনগণ। ভাইরাল এই ভিডিও।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media