whatsapp channel

Skin Care Tips: দুধের মতো ফর্সা হবে ত্বক, শুধু মানতে হবে তিনটি সহজ নিয়ম

ত্বক হবে উজ্জ্বল পরিষ্কার তার জন্য মেনে চলতে হবে তিনটে নিয়ম। এই নিয়ম যদি আপনি প্রতিদিন মেনে চলেন তাহলে আপনার ত্বকের উজ্জ্বলতা বজায় থাকবে, অকালবার্ধক্য দূর হবে। তাই আর দেরি…

Avatar

Advertisements
Advertisements

ত্বক হবে উজ্জ্বল পরিষ্কার তার জন্য মেনে চলতে হবে তিনটে নিয়ম। এই নিয়ম যদি আপনি প্রতিদিন মেনে চলেন তাহলে আপনার ত্বকের উজ্জ্বলতা বজায় থাকবে, অকালবার্ধক্য দূর হবে। তাই আর দেরি না করে আমাদের Hoophaap-এর পাতায় দেখে ফেলুন উজ্জ্বল ত্বকের রহস্য।

Advertisements

১) ত্বক উজ্জ্বল করতে সবার আগে যা প্রয়োজন তা হলো ত্বক পরিষ্কার করা। ত্বক যদি অপরিষ্কার থাকে তাহলে কিন্তু ত্বক একেবারেই উজ্জ্বল হবে না। সাবান বা ফেসওয়াশ দিয়ে ত্বক পরিষ্কার করার তিন মিনিটের মধ্যেই আপনাকে ত্বকের ওপরে ময়েশ্চারাইজার লাগাতে হবে। যে কোনো ময়েশ্চারাইজার লাগাতে পারেন। এছাড়া আরো ভালো ফলাফল পেতে ময়েশ্চারাইজার লাগানোর আগে টোনার লাগানো একেবারে উপযুক্ত।

Advertisements

২) ত্বক উজ্জল করতে ত্বককে ভিতর থেকে অনেক বেশি সুন্দর রাখতে হবে। তার জন্য হলুদ জাতীয় খাবার খেতে হবে, প্রচুর পরিমাণে জল খেতে হবে, শাকসবজি খেতে হবে, সবরকম মরশুমি ফল খেতে হবে।

Advertisements

৩) ত্বক উজ্জল করতে সপ্তাহে অন্তত দুদিন ত্বকে স্ক্রাবার লাগাতে হবে। সেক্ষেত্রে প্রাকৃতিক স্ক্রাবার ব্যবহার করতে পারেন চালের গুঁড়ো, কফি পাউডার দুধের সঙ্গে ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি মুখে ভালো করে লাগিয়ে আধ ঘন্টা রেখে ধুয়ে পারলেই দেখবেন ত্বক সুন্দর হয়ে গেছে।

Advertisements
whatsapp logo
Advertisements