Advertisements

অষ্টম শ্রেণী পাশেই মোটা বেতনের চাকরি! বিপুল পরিমাণ নিয়োগ করছে পশ্চিমবঙ্গ সরকার

Nirajana Nag

Nirajana Nag

Follow
Advertisements

গ্রুপ সি এবং গ্রুপ ডি পদে নিয়োগ করতে চলেছে রাজ্য সরকার (WB Government Recruitment)। নাইট গার্ড, পিয়ন, লোয়ার ডিভিশন ক্লার্ক, আপার ডিভিশন ক্লার্ক এর মতো একাধিক শূন্যপদে শুরু হতে চলেছে নিয়োগ। নূন্যতম অষ্টম শ্রেণি পাশ করলেই করা যাবে আবেদন। মহিলা পুরুষ নির্বিশেষে এই শূন্যপদের জন্য আবেদন করতে পারবেন। কীভাবে করবেন আবেদন, বিস্তারিত তথ্য রইল এই প্রতিবেদনে।

পদের নাম

গ্রুপ ডি (পিয়ন, নাইট গার্ড, ফারাস), প্রসেস সার্ভার, লোয়ার ডিভিশন ক্লার্ক, Seal Bailiff, আপার ডিভিশন ক্লার্ক পদে চলছে নিয়োগ।

শিক্ষাগত যোগ্যতা

গ্রুপ ডি পদে আবেদন জানানোর জন্য নূন্যতম শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে অষ্টম শ্রেণি পাশ। প্রসেস সার্ভার পদের জন্য শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে নূন্যতম অষ্টম শ্রেণি পাশ। তবে সঙ্গে থাকতে হবে কম্পিউটার নলেজ বা সার্টিফিকেট। লোয়ার ডিভিশন ক্লার্ক এবং Seal Bailiff পদগুলির জন্য মাধ্যমিক পাশের যোগ্যতা থাকতে হবে ইচ্ছুক প্রার্থীদের। এছাড়া কম্পিউটার নলেজ এবং টাইপিং এ দক্ষতা থাকতে হবে। আপার ডিভিশন ক্লার্ক পদের জন্য আবেদন জানাতে প্রয়োজন হবে স্নাতক পাশের যোগ্যতা। যেকোনো শাখায় স্নাতক পাশ করলেই হবে। সঙ্গে কম্পিউটার নলেজ বা সার্টিফিকেট থাকতে হবে এবং MS Word এবং Excel এর সব কাজ ও টাইপিং এ দক্ষতা থাকতে হবে।

আবেদনমূল্য

গ্রুপ ডি এর ক্ষেত্রে অসংরক্ষিত এবং ওবিসিদের জন্য ২০০ টাকা ও অন্যান্য সংরক্ষিত শ্রেণির প্রার্থীদের জন্য ১৫০ টাকা লাগবে আবেদনমূল্য। প্রসেস সার্ভার পদের জন্য অসংরক্ষিত এবং ওবিসিদের জন্য ২০০ টাকা ও অন্যান্য সংরক্ষিত শ্রেণির প্রার্থীদের জন্য ১৫০ টাকা লাগবে আবেদনমূল্য। লোয়ার ডিভিশন ক্লার্ক পদের ক্ষেত্রে অসংরক্ষিত এবং ওবিসিদের জন্য ৩০০ টাকা ও অন্যান্য সংরক্ষিত শ্রেণির প্রার্থীদের জন্য ২০০ টাকা লাগবে আবেদনমূল্য। আপার ডিভিশন ক্লার্ক পদে আবেদনের জন্য অসংরক্ষিত এবং ওবিসিদের জন্য ৫০০ টাকা ও অন্যান্য সংরক্ষিত শ্রেণির প্রার্থীদের জন্য ৩০০ টাকা লাগবে আবেদনমূল্য।

বেতন সীমা

গ্রুপ ডি পদের জন্য মাসিক বেতন পাওয়া যাবে ১৭,০০০ থেকে ৪৩,৬০০ টাকা। প্রসেস সার্ভার পদের ক্ষেত্রে মাসিক বেতন হবে ২১,০০০ টাকা থেকে ৫৪,০০০ টাকা। লোয়ার ডিভিশন ক্লার্ক পদে মাসিক বেতন হবে ২২,৭০০ টাকা থেকে ৫৮,৫০০ টাকা। আপার ডিভিশন ক্লার্ক পদের জন্য মাসিক বেতন হবে ২৭,৯০০ টাকা থেকে ৭৪,৫০০ টাকা।

প্রতিটি পদের ক্ষেত্রেই ইচ্ছুক প্রার্থীদের বয়স হতে হবে সর্বনিম্ন ১৮ থেকে সর্বোচ্চ ৪০ বছর পর্যন্ত। তবে সরকারি নিয়ম মেনে অসংরক্ষিত শ্রেণির প্রার্থীরা বয়সের ক্ষেত্রে ছাড় পেতে পারেন। ১০ জুলাই পর্যন্ত করা যাবে আবেদন।

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow