Hoop News

Rail Recruitment: মিটবে বেকারত্বের জ্বালা, মাধ্যমিক পাশেই রেলে চাকরির সুযোগ, বিপুল শূন্যপদে চলছে নিয়োগ

যারা মাধ্যমিক পাস করে বসে আছেন, ভাবছেন কি করে ভালো চাকরি পাবেন? তাদের জন্য রেল নিয়ে এলো অসাধারণ একটা সুযোগ। তবে যারা মাধ্যমিকের পরে আরও অনেক দূর পড়াশোনা করেছেন, তারাও এই চাকরির জন্য আবেদন করতে পারেন, ভারতীয় রেলওয়েতে কর্মী নিয়োগ করা হয়, তার জন্য রয়েছে অনেকগুলি পদ, এবার সেই সমস্ত পদে নিয়োগ করার জন্য বিজ্ঞপ্তি জারি করেছে রেল কর্তৃপক্ষ।

যারা চাকরি খুঁজছেন, তাদের জন্য একটা বড় সড় সুখবর নিয়ে এলো ভারতীয় রেল। জানা যাচ্ছে, খুব তাড়াতাড়ি ভারতীয় রেলের গ্রুপ ডি পদে নিয়োগ হবে প্রায় দেড় লক্ষ। নিয়োগ হবে গ্রুপ ডি পদে। কোন পদে কত নিয়োগ হবে এবং কবে আবেদন করবেন? কিভাবে আবেদন করবেন? এইসব কিছু জেনে নিন।

শূন্য পদের সংখ্যা কত?
জানা যাচ্ছে, প্রায় দেড় লাখ শূন্য পদ রয়েছে। ৯১৪৪ জন টেকনিশিয়ান, ৫৬৯৬ জন অ্যাসিস্ট্যান্ট, ৫০০০০ জন প্যারামেডিকেল এবং নন টেকনিশিয়ান পদে নিয়োগ করবে রেল।

শিক্ষাগত যোগ্যতা কত দরকার?
আবেদনকারীকে অবশ্যই স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক পাশ করতে হবে। তাছাড়া অন্যান্য পদের জন্য শিক্ষাগত যোগ্যতা অন্য লাগবে।

বয়সসীমা কত প্রয়োজন?
১৮ থেকে ৪০ বছর বয়সী ব্যক্তিরা এই পদগুলিতে আবেদনের যোগ্য।

মাসিক বেতন কত হবে?

বিভিন্ন পদ অনুযায়ী, বিভিন্ন বেতন রয়েছে নির্দিষ্ট সরকারি নিয়ম অনুযায়ী প্রার্থীর মাসিক বেতন প্রদান করা হবে।

আবেদন প্রক্রিয়া জেনে নিন
আবেদন করতে আপনাকে অবশ্যই অনলাইনের সাহায্য নিতে হবে। সেক্ষেত্রে নির্দিষ্ট ওয়েবসাইটে গিয়ে ফর্ম ফিলাপ করতে হবে, তারপর আপলোড করে দিতে হবে। প্রয়োজনীয় ডকুমেন্ট তারপরে মূল্য দিয়ে আবেদন পত্রটি সাবমিট করলেই আবেদন করা হয়ে যাবে।

আবেদনের শেষ তারিখ জেনে নিন
এখনো পর্যন্তই নিয়োগের ব্যাপারে কোন অফিশিয়াল বিজ্ঞপ্তি আসেনি, তাই কবে আবেদন করা যাবে বা কবে শেষ তারিখ সেটা এখনো পর্যন্ত জানা যায়নি। তবে জানতে গেলে রেলের ওয়েবসাইটের সর্বদা চোখ রাখতে হবে।

Related Articles