whatsapp channel

Rain Alart: রাত ন’টার পর ব্যাপক ঝড়, সঙ্গে তুমুল বৃষ্টি, অপেক্ষা করছে কোন দুর্যোগ!

মধ্যপ্রদেশ এবং তার আশেপাশের এলাকায় বিশাল বড় ঘূর্ণাবর্ত্য তৈরি হয়েছে এবং সেই কারণে পশ্চিমবঙ্গের বৃষ্টিপাতের প্রভাব রয়েছে আজ। মধ্য ট্রপোস্ফিয়ার স্তরে সক্রিয় মৌসুমী অক্ষরেখা থাকার কারণে আজ থেকে আগামী সাতদিন…

Avatar

Sourish Das

মধ্যপ্রদেশ এবং তার আশেপাশের এলাকায় বিশাল বড় ঘূর্ণাবর্ত্য তৈরি হয়েছে এবং সেই কারণে পশ্চিমবঙ্গের বৃষ্টিপাতের প্রভাব রয়েছে আজ। মধ্য ট্রপোস্ফিয়ার স্তরে সক্রিয় মৌসুমী অক্ষরেখা থাকার কারণে আজ থেকে আগামী সাতদিন পর্যন্ত দক্ষিণবঙ্গে বৃষ্টিপাতের প্রভাব প্রবল। আগামীকাল উত্তরবঙ্গের দিকেও বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। আজ সকাল থেকেই ছিল মেঘলা আকাশ। পশ্চিমবঙ্গে নানা জায়গাতে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে আগেই জানিয়েছিল আলিপুর আবহাওয়া দপ্তর।

আবহাওয়া দপ্তর সূত্রে খবর আজ বিকেলের পর এবং বৃহস্পতিবার দক্ষিণবঙ্গে ব্যাপক বৃষ্টির সম্ভাবনা রয়েছে। খাতায়-কলমে রিপোর্ট দেখতে গেলে প্রায় ৮০ শতাংশ বৃষ্টির সম্ভাবনা রয়েছে আজকে। তবে সব থেকে বেশি বৃষ্টি হবে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে এবং কলকাতা সংলগ্ন এলাকায়। বিকেলের পরে বৃষ্টির পরিমাণ বাড়লেও সব থেকে বেশি বৃষ্টি হবে রাতের দিকে। বলতে গেলে রাত ন’টার পরে বৃষ্টিপাতের পরিমাণ সবথেকে বেশি বাড়বে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। যদিও আজকে সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি ঘোরাঘুরি করবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

আবহাওয়া রিপোর্টে উল্লেখ না থাকলেও বাঁকুড়া জেলায় বৃষ্টি হচ্ছে আজ। ইতিমধ্যেই বাঁকুড়া জেলার খাত্রা মহাকুমার কয়েকটি জায়গায় সকাল থেকেই বৃষ্টি শুরু হয়েছে। বিষ্ণুপুর মহকুমা এলাকায় এখনো মেঘলা আকাশ থাকলেও রাত্রের দিকে বৃষ্টির সম্ভাবনা রয়েছে এই মহকুমা এলাকায়।

একইভাবে চলতি সপ্তাহে বাকি দিনগুলিতেও দক্ষিণবঙ্গে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে ঝড়ের সম্ভাবনা খুব একটা নেই বলেই জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। আগামী কয়েক দিন উত্তরবঙ্গে ও বৃষ্টিপাতের সম্ভাবনা ব্যাপক। তবে বৃষ্টির হাত ধরে কিছুটা হলেও কমবে বাংলার সর্বোচ্চ তাপমাত্রা।

whatsapp logo