Hoop NewsHoop Trending

Weather During Durga Puja: শেষ হয়েও হইলো না শেষ, ফের বৃষ্টির মুখোমুখি রাজ্যবাসী!

পঞ্চমীর সকালে আকাশ কার্যত মেঘলা ছিল, বিক্ষিপ্ত বৃষ্টি হয়। ষষ্ঠী রাজ্যবাসী দারুন উপভোগ করেছে। সকলেই জেনে গিয়েছেন যে ভারী বৃষ্টির সম্ভবনা রয়েছে তাই মহালয়া থেকেই অনেকে প্যান্ডেল ও প্রতিমা দর্শনে বেড়িয়ে গিয়েছেন। গতকাল, অর্থাৎ ষষ্ঠীর দিন রাস্তায় ভিড় ছিল চোখে পড়ার মতন। কলকাতার বিভিন্ন প্যান্ডেলে জনসমাবেশ ছিল বড় আকারে। বিশেষ করে লেকটাউনের কাছে শ্রীভূমির বুর্জ খলিফার ভিড় বহু ভিড়কে ছড়িয়ে যায়।

আজ, সপ্তমী। এদিন আকাশ সকাল থেকে মেঘে আচ্ছন্ন। বৃষ্টির দেখা না মিললেও শরৎ প্রায় লুপ্ত। গুমোট গরমের সঙ্গে বৃষ্টির আভাস চতুর্দিকে। যদিও আজ বৃষ্টি হওয়ার সম্ভবনা কম, কিন্তু অষ্টমী ও নবমী আপনার পুজোয় ঘোরার প্ল্যান ভেস্তে যেতে পারে। আলিপুর আবহাওয়া দপ্তরের খবর অনুযায়ী, অষ্টমী থেকে কিন্তু কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টি হতে পারে।

বড় প্যান্ডেল পরিদর্শনের ইচ্ছা থাকলে তা আজ মিটিয়ে নিতে পারেন। কারণ, অষ্টমী থেকে দুই মেদিনীপুর, ২ চব্বিশ পরগনা, হাওড়া, হুগলি ও কলকাতায় বৃষ্টি হতে পারে। বৃষ্টির পরিমাণ খানিকটা বাড়তে পারে নবমীতে। দশমী থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। যারা মফঃস্বল থেকে প্যান্ডেল পরিদর্শনের জন্য আসতে চান তাদের ক্ষেত্রে আজকের দিনটি উপযুক্ত, অর্থাৎ সপ্তমী।

অষ্টমী, নবমী ও দশমী ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভবনা গোটা রাজ্য জুড়ে বিক্ষিপ্ত ভাবে। যদিও উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের আকাশ কার্যত পরিস্কার থাকবে। যারা ওই দুই বঙ্গে আছেন তারা পুজোর আমেজ ভালোভাবে উপভোগ করতে পারলেও কলকাতার মানুষদের জন্য বৃষ্টি একটা থ্রেট। বিশেষ করে দশমীর দিন আপামর বাঙ্গালী সিঁদুর খেলায় মেতে থাকেন। ওইদিনই চরম বৃষ্টির সম্ভবনা রয়েছে রাজ্য জুড়ে। অবশ্য,হওয়া অফিস জানাচ্ছে, একাদশী থেকে বৃষ্টির পরিমাণ বাড়তে পারে দক্ষিণবঙ্গে।

whatsapp logo