whatsapp channel

Gold Price Today: সপ্তাহের প্রথম দিনেই মুখ থুবড়ে পড়ল সোনার দাম, আজই সুবর্ণ সুযোগ!

ভারতে সোনা ও রুপোর দাম অনেক কিছুর উপর নির্ভর করে ঠিক করা হয়। দেশীয় টাকা ও ডলারের মূল্য, আন্তর্জাতিক বাজারে সোনার চাহিদা এবং দেশের অভ্যন্তরে থাকা বাজার দেখে ঠিক করা…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

ভারতে সোনা ও রুপোর দাম অনেক কিছুর উপর নির্ভর করে ঠিক করা হয়। দেশীয় টাকা ও ডলারের মূল্য, আন্তর্জাতিক বাজারে সোনার চাহিদা এবং দেশের অভ্যন্তরে থাকা বাজার দেখে ঠিক করা হয় সোনা ও রুপোর দাম। এছাড়া বিভিন্ন রাজ্যে ভিন্ন ভিন্ন করের হার থাকায় দামও ভিন্ন হয়ে থাকে। এদিকে সোনার উপর বিনিয়োগ করোনাকালীন সময়ের পর থেকে উল্লেখযোগ্য হয়ে উঠেছে। তাই সোনার দামের উত্থান পতনের উপর নির্ভর করে অনেক কিছুই।

এই উর্ধমুখী বাজারে গতকাল রবিবার কলকাতায় সোনার বাজারদর ছিল স্থিতিশীল অবস্থায়। আর সপ্তাহের প্রথম দিন অর্থাৎ সোমবার সকালে বাজার খুলতেই একই রয়ে গেল চিত্রটা। এদিন কলকাতার বাজারে ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম রইল স্থিতিশীল অবস্থায়। পাশাপাশি, এদিন বৃদ্ধি বা হ্রাস পেল না রূপোর দামও। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (২৮.০৮.২০২৩-সোমবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৯,৪৫০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৪,৫০০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (২৭.০৮.২০২৩-রবিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৯,৪৫০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৪,৫০০ টাকা।

আজকের মূল্যবৃদ্ধি
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি
০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি
০০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (২৮.০৮.২০২৩-সোমবার)
৭৬,৯০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (২৭.০৮.২০২৩-রবিবার)
৭৬,৯০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যবৃদ্ধি
০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, সোমবার বিশ্ব বাজারে সামান্য উর্ধমুখী সোনার দাম। গতকাল যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল বাজারে ১৯১৫.৫৩ মার্কিন ডলার। আজ তা সামান্য বেড়ে হয়েছে ১৯১৫.৭০ মার্কিন ডলার। এর প্রভাব দেশীয় বাজারে স্পষ্টভাবে দেখা যায়নি। কারণ দেশীয় বাজারে আজ সোনার দাম রয়েছে স্থিতিশীল অবস্থায়।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা