Advertisements

Weather Forecast: আগামী ৭ দিন চলবে ঝড়বৃষ্টির দাপট, পয়লা বৈশাখে আরামদায়ক আবহাওয়া!

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Follow

চৈত্র মাসের আর কয়েকটা দিনই রয়েছে। তারপরেই আসছে প্রত্যাশিত পয়লা বৈশাখ। এই দিনটি থেকে নতুন বছরের সূচনা হয় বাংলায়। তবে যেহেতু এই সময়ে এসে বাংলা নববর্ষ, তাই একথা বলাই যায় যা গ্রীষ্মের ভ্যাপসা গরমে কাটে বাঙালির এই উৎসব। আর এবারেও তেমনটা হতে চলেছে বলে আভাষ দিচ্ছে প্রকৃতি। কারণ ইতিমধ্যে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রা বাড়ছে লাফিয়ে লাফিয়ে। ফলস্বরূপ চৈত্রের মাঝেই গ্রীষ্মের প্রভাব লক্ষ্যনীয়।

গত কয়েকদিনে এই ভ্যাপসা গরম থেকে কিছুটা হলেও স্বস্তি পেয়েছে দক্ষিণবঙ্গবাসী। কারণ গত কয়েকদিন ধরেই রাজ্যের আকাশ ছিল মেঘলা। একইসঙ্গে জেলায় জেলায় হয়েছে বৃষ্টিপাত। এর কারণে গ্রীষ্মের দাপট কিছুটা হলেও ফিকে হয়েছিল জেলায় জেলায়। তবে গতকাল থেকে ফের পারদের ঊর্ধ্বগতি দেখা যাচ্ছে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। যদিও একাধিক জেলায় আজও রয়েছে বৃষ্টির পূর্বাভাস। এখন একনজরে দেখে নিন আজকের আবহাওয়ার পূর্বাভাস।

● কলকাতার আবহাওয়া: আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী আজ কলকাতায় বৃষ্টির তেমন পূর্বাভাস নেই। তবে আজ সকাল থেকে রৌদ্রোজ্বল রয়েছে শহরের আবহাওয়া। আজ শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬ ডিগ্রি সেলসিয়াস। তবে দিনভর রোদ ও গরমের দাপট আজ কিছুটা হলেও ফিকে হচ্ছে রাজ্যে।

● দক্ষিণবঙ্গের আবহাওয়া: আজ বিকেলের দিকে দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ঝড়বৃষ্টির পূর্বাভাস রয়েছে। যদিও সকাল থেকেই দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলায় পরিস্কার আকাশ রয়েছে। তবে বিকেল হকেই কোথাও কোথাও বৃষ্টিপাত হতে পারে বলে রয়েছে পূর্বাভাস। আজ দক্ষিণবঙ্গের উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর জেলাতে ঝড় ও হালকা বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। তবে আজ নদিয়া, হুগলি, হাওড়া, বাঁকুড়া এবং পুরুলিয়া জেলায় অপেক্ষাকৃত বৃষ্টিপাতের সম্ভাবনা নেই বললেই চলে।

● উত্তরবঙ্গের আবহাওয়া: আজ উত্তরবঙ্গের পাঁচটি জেলায় ঝড়বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আজ উত্তরবঙ্গের এইসব জেলায় হালকা বৃষ্টিপাত ও হালকা ঝোড়ো বাতাস বয়ে যাওয়ার পূর্বাভাস রয়েছে। আজ দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার ও কোচবিহার জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে ঘন্টায় ৪০ কিলোমিটার বেগে ঝড় বইতে পারে উত্তরবঙ্গের জেলাগুলিতে। আগামী সাতদিন উত্তরবঙ্গের জেলাগুলিতে চলবে ঝড়বৃষ্টির দাপট।

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরে...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow