whatsapp channel

Rain Forecast: সকালে মেঘাচ্ছন্ন আকাশ, বিকেলে বৃষ্টি, এই চার জেলায় জারি হলুদ সতর্কতা

কয়েকদিন আগেই জানুয়ারি শেষ হয়ে সূচনা ঘটেছে ফেব্রুয়ারি মাসে। আর ফেব্রুয়ারির শুরু থেকেই প্রবল শীত রীতিমতো বিদায় নিয়েছিল রাজ্যের বুক থেকে। কিন্তু কয়েকদিন আগেও এমন পরিস্থিতি ছিল না রাজ্যে। মকর…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

কয়েকদিন আগেই জানুয়ারি শেষ হয়ে সূচনা ঘটেছে ফেব্রুয়ারি মাসে। আর ফেব্রুয়ারির শুরু থেকেই প্রবল শীত রীতিমতো বিদায় নিয়েছিল রাজ্যের বুক থেকে। কিন্তু কয়েকদিন আগেও এমন পরিস্থিতি ছিল না রাজ্যে। মকর সংক্রান্তির সময় থেকেই শীতের দোর খুলে গিয়েছিল বাংলার বুকে। সেই সঙ্গে উত্তরে হাওয়ার প্রভাবে বাংলার বুকে দাপট দেখাচ্ছিল শীত। দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ঘটেছিল ব্যাপক পারদ পতন। সেই সঙ্গে শহর কলকাতাও ঠান্ডায় জুবুথুবু হয়েছিল। উত্তরবঙ্গেও নিয়মমাফিক শীত পড়েছিল কদিন আগেই।

কিন্তু ফেব্রুয়ারির শুরু থেকেই শীতের সুখ শেষ হওয়ার সম্ভাবনা তৈরি হয়েছিল বাংলায়। এ যেন শীতপ্রেমীদের জন্য মন ভাঙার খবর ছিল। তবে তারপর শীতের সুখ আবার ফিরেছিল দুদিনের জন্য। কিন্তু সরস্বতী পুজোর আগেই ফের উধাও শীতের প্রভাব। ফের বাংলার জেলায় জেলায় বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছে। এবার উত্তরে হাওয়ার পরিবর্তে বঙ্গে প্রভাব ফেলছে পূবালী হাওয়া। এর ফলে পারদের অঙ্কটা বেড়েছে কিছুটা। একইসঙ্গে মেঘ ও বৃষ্টির পরিস্থিতিও তৈরি হয়েছে রাজ্যের বুকে। এখন একনজরে দেখে নিন আজ কেমন থাকবে রাজ্যের আবহাওয়া।

● কলকাতার আবহাওয়া: আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী আজ কলকাতায় বৃষ্টির পূর্বাভাস নেই আজ সকাল থেকে মেঘাচ্ছন্ন থসকবে শহরের আকাশ। আজ কলকাতার বুকে সর্বোচ্চ ২৮ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ১৯ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা অনুভূত হবে। ফলত, স্বাভাবিকের থেকে পারদ কিছুটা উপরে থাকবে কলকাতার বুকে।

● দক্ষিণবঙ্গের আবহাওয়া: আজ দক্ষিণবঙ্গের চার জেলায় বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। হাওয়া অফিস জানিয়েছে যে আজ সকাল থেকেই দক্ষিণবঙ্গের বাঁকুড়া, পুরুলিয়া, বীরভূম ও পশ্চিম বর্ধমান জেঁকে রয়েছে বৃষ্টির সম্ভাবনা। আগামীকাল এইসব জেলায় রয়েছে বজ্রবিদ্যুতের হলুদ সতর্কতা। পাশাপাশি, আগামীকাল বৃষ্টি হতে পারে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, হাওড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া জেলায়। এর ফলে শীতের প্রভাব কিছুটা কম থসকবে জেলায় জেলায়।

● উত্তরবঙ্গের আবহাওয়া: আজ উত্তরবঙ্গের মালদা জেলায় হালকা বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। তবে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর এবং দক্ষিণ দিনাজপুর জেলায় বৃষ্টির সম্ভাবনা নেই মোটের উপর। উত্তরবঙ্গেও শীতের সুখ কিছুটা ফিকে হতে চলেছে বলে ইঙ্গিত মিলেছে হাওয়া অফিসের তরফে।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা