whatsapp channel

Weather Report: ফের তুমুল দুর্যোগ, ভারী বৃষ্টিতে বানভাসি কলকাতা সহ ৭ জেলা

লক্ষ্মী পুজোর বাজার কিভাবে করবেন ভাবছেন? ভাবছেন এখন বাজারে আগুন দাম। সত্যিই তাই। ফল হোক বা সবজি সবকিছুই এখন ধরা ছোঁয়ার বাইরে। বাঙালিরা লক্ষ্মীপুজো যথেষ্ট আন্তরিকতার সঙ্গে করে থাকে। সেই…

Avatar

HoopHaap Digital Media

লক্ষ্মী পুজোর বাজার কিভাবে করবেন ভাবছেন? ভাবছেন এখন বাজারে আগুন দাম। সত্যিই তাই। ফল হোক বা সবজি সবকিছুই এখন ধরা ছোঁয়ার বাইরে। বাঙালিরা লক্ষ্মীপুজো যথেষ্ট আন্তরিকতার সঙ্গে করে থাকে। সেই জায়গায় দাঁড়িয়ে জলে ভিজে কাক স্নান হয়ে বাজার যাওয়া মোটেই নিরাপদ নয়। চলুন দেখে নিই আবহাওয়া অফিস কি বলছে।

আগামী মঙ্গলবার পর্যন্ত বর্তমান নিম্নচাপ বজায় থাকবে। গত রবিবার থেকে নিম্নচাপের রেশ শুরু হয়েছে, যা চলবে লক্ষ্মীপুজোর আগ পর্যন্ত। এক্ষেত্রে আপনি ধরেই নিতে পারেন, দেবীর আরাধনা খুব সাধারণ ভাবে করতে হবে।

আবহাওয়া অফিস বলছে এই বৃষ্টি ও ঝোড়ো হওয়া হবে কলকাতা, উত্তর চব্বিশ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলীতে। যারা মৎসজীবী এবং সমুদ্রে যান মাছ ধরতে তাদের জন্যেও নিষেধাজ্ঞা জারি রয়েছে। যারা উত্তরবঙ্গের বাসিন্দা তাদের ক্ষেত্রে আজ অর্থাৎ সোমবার থেকেই বৃষ্টি শুরু হয়ে যাবে। এবং মঙ্গলবার পর্যন্ত বিক্ষিপ্ত বৃষ্টি হবে।

ইতিমধ্যে, দক্ষিণবঙ্গের ৭ জেলায় জারি হয়েছে কমলা ও হলুদ সতর্কতা। কলকাতা, হাওড়া, হুগলিতে জারি হলুদ সতর্কতা। এছাড়াও, দার্জিলিং কালিম্পং এ জারি রয়েছে একই হলুদ সতর্কতা। এবং আগামী ২৪ ঘণ্টা পর্যন্ত একই রকম আবহাওয়া থাকবে। অর্থাৎ ক্রমশ বৃষ্টির দাপট চলতে থাকবে। ফলে জল জমার সম্ভবনা প্রবল। ক্ষয়ক্ষতি বছরের শুরু থেকেই হচ্ছে। এই ক্ষয়ক্ষতির সম্ভবনা আরো বাড়বে বলেই আশঙ্কা। সূত্র এও জানাচ্ছে, নিম্নচাপ বর্তমানে উত্তর পশ্চিম বঙ্গোপসাগরের উপর রয়েছে এবং এটি ধীরে ধীরে উড়িষ্যা ও অন্ধ্র প্রদেশ উপকূলের দিকে ধাবিত হচ্ছে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media