whatsapp channel

Weather Report: তাপমাত্রা নামল ১১ ডিগ্রিতে, আজই শীতলতম দিন, দক্ষিণের পাঁচ জেলায় চলবে শৈত্যপ্রবাহ

ডিসেম্বরের কনকনে শীতে কাঁপছে কলকাতাসহ মফস্বলের বেশ কিছু জায়গা। শীতের নাচন যে কি এবার হয়তো বুঝতে পারবে শহরবাসী। এক লাফে তাপমাত্রা নেমে গেল প্রায় ১১ ডিগ্রিতে। হবে চলতি বছরের আজকে…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

ডিসেম্বরের কনকনে শীতে কাঁপছে কলকাতাসহ মফস্বলের বেশ কিছু জায়গা। শীতের নাচন যে কি এবার হয়তো বুঝতে পারবে শহরবাসী। এক লাফে তাপমাত্রা নেমে গেল প্রায় ১১ ডিগ্রিতে। হবে চলতি বছরের আজকে হচ্ছে সবচেয়ে শীতলতম দিন এমনটাই পরিসংখ্যান বলছে আজকের তাপমাত্রা ১১ ডিগ্রি, যা স্বাভাবিকের তুলনায় চার ডিগ্রি কম। সূর্যের আলো বাড়তে না বাড়তেই ঠান্ডার প্রভাব ক্রমশ বাড়তে শুরু করেছে।

Advertisements

পৌষ মাস পড়তে না পড়তেই শীতের ব্যাটিং করা শুরু হয়ে গেছে। মফস্বলের জেলাগুলিতে ১১ ডিগ্রী সেলসিয়াসের কাছাকাছি নেমে যাবে শীতের তাপমাত্রা। তাপমাত্রা যে এইভাবে কমে যাবে, তা আগে থেকেই জানিয়ে দিয়েছিল আবহাওয়া মহল। আবহাওয়াবিদরা জানিয়েছেন, বাংলা জুড়ে শীতের প্রভাব অব্যাহত থাকবে।

Advertisements

দক্ষিণের ৫ জেলায় শৈত্যপ্রবাহ চলতে পারে এমনটাই জানিয়েছেন আবহাওয়াবিদরা। পশ্চিমী ঝঞ্ঝার সরে যাওয়ার জন্য হিমেল উত্তরে হাওয়া বইবে দক্ষিণের ৫ জেলায়। তবে সিকিম এবং অরুণাচল প্রদেশের সামান্য বৃষ্টিপাতের সম্ভাবনা আছে বলে জানিয়েছে আবহবিদমহল। এছাড়াও উত্তরবঙ্গের বিভিন্ন জায়গা ঘন কুয়াশায় ঢাকা থাকবে সান্দাকফুতে তুষারপাতের সম্ভাবনা রয়েছে।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar