whatsapp channel

Kolkata Weather: বৃষ্টি থেকে আপাতত নিস্তার নেই, জারি কমলা ও হলুদ সতর্কতা

এখনও পর্যন্ত আকাশের মুখ ভার। আজ সকাল থেকে বৃষ্টি না হলেও সূর্যের তাপের ছিটেফোঁটাও নেই। যেই রাস্তাগুলোতে জল জমেছে, তারমধ্যে কিছু রাস্তার জল কমলেও এখনও পর্যন্ত উত্তর কলকাতার অবস্থা একই…

Avatar

HoopHaap Digital Media

এখনও পর্যন্ত আকাশের মুখ ভার। আজ সকাল থেকে বৃষ্টি না হলেও সূর্যের তাপের ছিটেফোঁটাও নেই। যেই রাস্তাগুলোতে জল জমেছে, তারমধ্যে কিছু রাস্তার জল কমলেও এখনও পর্যন্ত উত্তর কলকাতার অবস্থা একই রকম। যাদের বাড়িতে জল ঢুকেছে সেই জলের স্তর একটু কমলেও পুরোপুরি সরে যায়নি। সূত্র বলছে, আজ, বুধবারও হবে লাগাতার বৃষ্টি।তবে কোন কোন জায়গায় ভারী বৃষ্টির সম্ভবনা রয়েছে দেখে নিন এক ঝলকে।

পশ্চিম বর্ধমান, বীরভূম, বাঁকুড়া, পুরুলিয়ায় বৃষ্টি চলবে। তবে বেশি বৃষ্টির সম্ভাবনা রয়েছে পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামে। কলকাতার আকাশ গুরু গম্ভীর। দুপুরের পর থেকে কলকাতাতেও বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভবনা। এখনই উন্নতি হচ্ছে না আবহাওয়ার।

উল্লেখ্য, এদিন আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে, গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপরে থাকা ঘূর্ণাবর্ত শক্তি বাড়িয়ে নিম্নচাপে পরিণত হয়েছে । সেটি গাঙ্গেয় পশ্চিমবঙ্গের দক্ষিণাংশ এবং সন্নিহিত ওড়িশার উপর অবস্থান করছে। এমনকি, এই মুহূর্তে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর সক্রিয় রয়েছে মৌসুমি অক্ষরেখা। ফলে বৃষ্টি হওয়ার সম্ভবনা প্রবল।

ইতিমধ্যে কমলা সতর্কতা অর্থাৎ orange alert জারি হয়েছে বেশ কিছু জায়গায়। যারা দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম জেলার মধ্যে বসবাস করছেন তাদের ক্ষেত্রে কমলা সতর্কতা জারি হয়েছে। এই জোড়া ফলাতেই দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সম্ভবনা থাকলেও ত্রিফলাতে কী হতে পারে তাই নিয়ে আশঙ্কায় রয়েছে রাজ্যবাসী। এই মুহূর্তে বাইরে যাওয়ার কোনো প্ল্যান থাকলে আপাতত তা বাতিলের খাতায় রাখুন। এছাড়াও যারা মৎসজীবী তাদের উদ্দেশ্যেও সতর্কবার্তা জারি রেখেছে আবহাওয়া অফিস।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media