Hoop NewsHoop Trending

Weather Report: ভ্যাপসা গরমে বাড়ছে অস্বস্তি, আজ কি বৃষ্টি হবে! জেনে নিন

গতকাল মহানগরের বুকে বিক্ষিপ্ত বৃষ্টি হয়ে গিয়েছে। গরমের নাজেহাল অবস্থা থেকে মানুষ রাতের দিকে কিছুটা হলেও স্বস্তি পেয়েছে। এদিকে, হওয়া অফিস বলছে, আজকেও হবে বৃষ্টি ও ঝড়ো হাওয়া। গতকালের মতন আজকেও একই তাপমাত্রা থাকবে।

কলকাতা উত্তরবঙ্গ দক্ষিণবঙ্গ

দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গের বিভিন্ন জায়গায় চলবে মাঝারি বৃষ্টিপাত। দিনে গরম সন্ধ্যার পর বৃষ্টির সম্ভবনা রয়েছে। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, মালদা, দুই দিনাজপুর সহ বিভিন্ন জায়গায় ঝড় বৃষ্টির সম্ভবনা রয়েছে। এদিকে আজকেও কলকাতার বুকে চলবে ঝড় ও বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টি। কিছু জায়গায় চলতে পারে ঝড়ো হাওয়া যার গতিবেগ ঘণ্টায় ৩০-৪০ কিমি পর্যন্ত। আজ রবিবার বৃষ্টির সম্ভবনা প্রবল কলকাতা সহ উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলী, দুই মেদিনীপুর, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম, নদীয়া, মুর্শিদাবাদে। আগামী পাঁচ দিন ধরে একই রকম আবহাওয়া থাকবে এই জায়গাগুলোতে। যেমন থাকবে গরম, তেমনই হবে বৃষ্টি।

আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৭ ডিগ্রি সেলসিয়াসের কাছে। তাই গরমের সঙ্গে মোকাবিলা আপনাকেই করতে হবে। ছাতা অবশ্যই সঙ্গে রাখুন। ঝড় বৃষ্টির পাশাপাশি দিনের রোদের আলো অস্বস্তি বাড়ানোর জন্য যথেষ্ট।

বর্ষা আসছে

আষাঢ় মাস শুরুর আগেই বর্ষা আসছে বঙ্গে। খুশির খবর ছিল সাধারণ মানুষের কাছে। কিন্তু, IMD-র তরফ থেকে জানা গিয়েছে যে বর্ষা আসতে ক্ষণিক সময় নেবে। যেখানে ১ লা জুন বর্ষা প্রবেশ করে যায় সেখানে আরো কিছুদিন সময় লাগবে। কারণ, এখনও, কেরালা উপকূলে বর্ষা আসেনি। প্রতমে কেরেলায় বর্ষার পরিস্থিতি অনুকূল হবে তবেই বঙ্গে প্রবেশ করবে বর্ষা। সূত্র বলেছিল, গত ২৭ মে’র মধ্যেই বর্ষা আসতে পারে। তবে, সেই বর্ষা আসতে এখনও চারদিন দেরিও হতে পারে। উল্লেখ্য, দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু ইতিমধ্যে আন্দামান সাগরে প্রবেশ করেছে, এরপর আরব সাগরের দিকে এগোবে। তারপরে কেরালা হয়ে বঙ্গে প্রবেশ করবে এবং বৃষ্টির সূচনা হবে। সুতরাং কিছুদিন অপেক্ষা করতেই হবে।

whatsapp logo