Advertisements

কিছুক্ষণের মধ্যেই বজ্রবিদ্যুৎ সহ ঝেঁপে বৃষ্টির ইঙ্গিত হাওয়া অফিসের

Avatar

HoopHaap Digital Media

Follow
Advertisements

যাই যাই করেও যেন যেতে চাইছে না মৌসুমী বায়ু। আশ্বিনের মাঝামাঝি হয়ে গিয়েছে, তবুও বর্ষার বিদায় নেওয়ার নাম নেই। তবে এবার বিদায় নেবে মৌসুমী ঋতু। এমনটাই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। কিন্তু যেতে যেতেও নিজের ছাপ রেখে যাবে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। অর্থাৎ যেতে যেতেও বৃষ্টি দিয়ে যাবে রাজ্যবাসীকে মৌসুমী বায়ু, এমনটাই হাওয়া অফিস সূত্রে জানা গিয়েছে।

দক্ষিণবঙ্গে আগামী দু’দিন বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। যদিও উত্তরবঙ্গে দেখা মিলবে রোদ ঝলমলে আকাশের। গত বেশ কয়েকদিন ধরে উত্তরবঙ্গ যেভাবে বৃষ্টিতে ভেসেছে, তাতে নাজেহাল সকলে। তবে এবার আর বৃষ্টি নয় রোদ ঝলমলে আকাশ দেখবে উত্তরবঙ্গ। দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস থাকলেও অতি ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আর এই বৃষ্টি দিয়েই কার্যত বিদায় নেবে মৌসুমী ঋতু, তা বলাই যায়।

আজ সকালে কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৭ ডিগ্রি। গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.২ ডিগ্রি। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ মাত্রা ৯০ শতাংশ। গত ২৪ ঘণ্টায় শহরে বৃষ্টি হয়েছে ২১.৬ মিলিমিটার।

আজ ও বুধবার আকাশ আংশিক মেঘলা থাকবে। কোথাও বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে আপেক্ষিক আর্দ্রতাজনিত কারণে অস্বস্তি বাড়বে দক্ষিণবঙ্গে, এমনটাই জানিয়েছে হাওয়া অফিস।

Avatar

...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow