Hoop NewsHoop Trending

Weather Report: দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির ইঙ্গিত, রেহাই মিলবে না উত্তরবঙ্গেও

আজ বৃহস্পতিবার ভোর থেকেই সূর্যের দেখা মেলেনি। আকাশ কালো করে ভোরেই ঝেঁপে বৃষ্টি হয়। গতকাল যেই ভ্যাপসা গরম ছিল, সেই গরম এখনও চরমে। বেশ কিছু জায়গায় DVC র জলে এখনও মানুষ চরম অসহায়। একদিকে বৃষ্টির জল, অন্যদিকে DVC র জলে ত্রাহি ত্রাহি রব। এর মধ্যেই ফের বৃষ্টির মুখোমুখি কলকাতা। আজ সকাল থেকেই আকাশ মেঘলা, বিক্ষিপ্ত বৃষ্টিতে নাজেহাল মানুষ। চলুন দেখে নিই আবহাওয়ায় দপ্তর ঠিক কি কি খবর দিচ্ছে আবহাওয়ায় সংক্রান্ত।

দুদিন আগে থেকেই জানা যায়, উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গ ভাসবে বৃষ্টির জলে।আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫ ডিগ্রি, যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮.৩ ডিগ্রি, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি।

মৌসুমী অক্ষরেখার অবস্থান বদলের জন্যেই হিমালয় পাদদেশ জায়গাগুলোতে ভারী বৃষ্টির সম্ভবনা রয়েছে। তবে কলকাতায় মাঝারি বৃষ্টি হলেও বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া, পশ্চিম বর্ধমান, উত্তর এবং দক্ষিণ পরগনাতে আজ হতে পারে ভারী বৃষ্টিপাত। এই জেলাগুলিতে ১০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টিপাত হতে পারে।

চলুন জেনে নিই উত্তরবঙ্গের অবস্থা। কী বলছে আবহাওয়া দপ্তর? দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি এই জেলাগুলিতে অতি ভারী বৃষ্টিপাত হতে পারে। এছাড়াও প্রবল বৃষ্টির সম্ভবনা রয়েছে মালদা, কোচবিহার ও উত্তর দিনাজপুরে।

Related Articles