Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow

 
Advertisements

Weather Update: গরম থেকে মুক্তি দিতে দুপুরেই নামবে ঝেঁপে বৃষ্টি, কোন কোন জেলা ভিজবে!

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow
Advertisements

বুধবার সকাল থেকেই জেলায় জেলায় গরমে অস্বস্তি ক্রমাগত বাড়ছে, সকাল হতে না হতেই গরমে ঘেমে নেয়ে স্নান হয়ে যাচ্ছেন পশ্চিমবঙ্গবাসী। দুপুর থেকেই হাওয়া বদলে গিয়ে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। কিছুটা স্বস্তির নিঃশ্বাস ফেলতে পারে জেলা বলে। সোনিয়ার রবিবার কিন্তু ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে উপকূলবর্তী অঞ্চল গলেতে সমুদ্রে মৎস্যজীবীদের যাতায়াতেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

আজ বুধবার কলকাতা থেকে শুরু হতে পারে দক্ষিণবঙ্গের সমস্ত জেলাতেই হালকা বৃষ্টিপাত। কিছু কিছু জায়গাতেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিও হতে পারে তার সঙ্গে বইতে পারে চল্লিশ থেকে পঞ্চাশ কিলোমিটার বেগে দমকা ঝড়ো হাওয়া। এবারে বৃষ্টি আর ঝড়ের সঙ্গে প্রচুর বজ্রপাতের ঘটনাও ঘটেছে যার ফলে অনেক মানুষ প্রাণ হারিয়েছেন সে ক্ষেত্রে বজ্রপাতের সতর্কতা ও দেওয়া হয়েছে আবহাওয়া দপ্তর থেকে।

সব খবর মোবাইলে পেতে 👉🏻

Join Now

শনিবার পূর্ব মেদিনীপুর, উত্তর দক্ষিণ ২৪ পরগনা তে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে, এছাড়াও বজ্র বিদ্যুৎ সহ ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বলতে পারে এমনটাই জানিয়েছে সতর্ক করে দিয়েছেন বজ্রপাতের। সকালে যতই অস্বস্তিকর আবহাওয়া থাকুক না কেন বেলা যত বাড়বে তখন গরম বাড়লেও বৃষ্টিপাতের একটা সম্ভাবনা রয়েছে। শুক্রবার থেকে বৃষ্টিপাতের পরিমান ক্রমশই বাড়বে কলকাতা শহরে।

গতকাল শহরের তাপমাত্রা ছিল ৩৪ ডিগ্রির উপরে যা স্বাভাবিকের থেকে বেশ খানিকটা বেশি। তোমার ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে মালদা আর দিনাজপুরে। ঘূর্ণিঝড় আসতে পারে তবে সেক্ষেত্রে আমাদের বাংলা কতখানি ঘূর্ণিঝড়ের কবলে পড়বে তা কিন্তু এখনো নিশ্চিতভাবে জানায়নি আবহাওয়া দপ্তর। তাই আপাতত এক পশলা বৃষ্টি আর ছোট হাওয়ার জন্য অপেক্ষা করে রয়েছে কলকাতাবাসী।

Shreya Maitra Chatterjee
Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...