Hoop News

Weather: মকর সংক্রান্তির আগেই বৃষ্টিভেজা উইকেন্ড! শনিবার এইসব জেলায় রয়েছে বৃষ্টির পূর্বাভাস

চলছে পৌষমাস, কিন্তু শীতের বহর দেখে তো পৌষের অস্তিত্ব টের পাওয়া যাচ্ছে না মোটেই। যে মাসে ঠান্ডায় জবুথুবু হওয়ার কথা, সেই মাসেই বেলা বাড়লে গায়ে রাখা যাচ্ছে না জ্যাকেট, সোয়েটার, চাদর। বড়দিন এভাবেই কেটেছে দক্ষিণবঙ্গে। ইতিমধ্যে পেরিয়েছে নিউ ইয়ার ফেস্টিভ্যাল। কিন্তু এই সময়েও শীত নিয়ে তেমন কোনো আশার কথা শোনাতে পারেনি হাওয়া অফিস।

হওয়া অফিস জানিয়েছে যে, এই মুহূর্তে একটি ঘূর্ণাবর্তের কারণেই রাজ্যে অবাধে উত্তুরে হাওয়া প্রবেশ করতে পারছে না। তার জায়গায় বঙ্গে প্রবেশ করছে পুবালি হাওয়া। একইসঙ্গে রয়েছে একটি পশ্চিমী ঝঞ্ঝা। সেই কারণেই ফের বৃষ্টিপাতের সম্ভাবনা তৈরি হয়েছে উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায়। হাওয়া অফিস জানিয়েছে, পশ্চিমী ঝঞ্ঝা ও পুবালি হাওয়ার সংঘাতে এই বৃষ্টি হবে। এখন একনজরে দেখে নিন কেমন থাকবে আজকের আবহাওয়া।

● কলকাতার আবহাওয়া: আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী আজ কলকাতায় বৃষ্টির কোনো পূর্বাভাস নেই। আজ শহরের আকাশ মূলত পরিষ্কার থাকবে। আজ কলকাতার বুকে সর্বোচ্চ ২৫ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ১৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা অনুভূত হবে। এর ফলে আজও শীতের মেজাজ অল্প হলেও অনুভূত হবে শহরে। আগামীকালও এমনই আবহাওয়া থাকবে বলে জানা গেছে।

● দক্ষিণবঙ্গের আবহাওয়া: আজ দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলায় বৃষ্টি হওয়ার কোনো সম্ভাবনা নেই। আজ উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া জেলায় বৃষ্টির কোনো পূর্বাভাস নেই। তবে আজ বৃষ্টি হতে পারে পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান- এই পাঁচ জেলায়। আগামীকালও এইসব জেলায় এরকমই হালকা বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

● উত্তরবঙ্গের আবহাওয়া: আজ দার্জিলিং ও কালিম্পং জেলায় রয়েছে হালকা বৃষ্টির পূর্বাভাস। দার্জিলিংয়ে আগামী ২ দিনে তুষারপাতের সম্ভবনা রয়েছে। তবে আজ জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদা জেলার আবহাওয়া থাকবে মূলত পরিস্কার। আজ উত্তরবঙ্গের বাকি কোনো জেলায় বৃষ্টি কোনো সম্ভাবনা নেই।

Related Articles