whatsapp channel

Rain Update: আজও তুমুল বৃষ্টিতে ভিজবে গোটা রাজ্য, এই জেলাগুলিতে রয়েছে ভারী বৃষ্টির পূর্বাভাস

এবছর বাংলায় বর্ষা এসেছে বিলম্বে। তবে দেরি হওয়ার কারণে এবছর বর্ষার তেমন রূপ দেখেনি রাজ্যবাসী। তেমনভাবে ভারী বৃষ্টিতে এবছর ভেজেনি দক্ষিণবঙ্গের জেলাগুলি। নিম্নচাপ ও ঘূর্ণাবর্তের প্রভাবে বৃষ্টি হলেও পরমুহূর্তে রোদের…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Advertisements
Advertisements

এবছর বাংলায় বর্ষা এসেছে বিলম্বে। তবে দেরি হওয়ার কারণে এবছর বর্ষার তেমন রূপ দেখেনি রাজ্যবাসী। তেমনভাবে ভারী বৃষ্টিতে এবছর ভেজেনি দক্ষিণবঙ্গের জেলাগুলি। নিম্নচাপ ও ঘূর্ণাবর্তের প্রভাবে বৃষ্টি হলেও পরমুহূর্তে রোদের ঝলকানিতে যেন বর্ষার অস্তিত্ব তেমনভাবে অনুভব করাই যায়নি। এখন শেষলগ্নে দাঁড়িয়ে বাঙালির চাষাবাদের ঋতু। কিন্তু তা সত্ত্বেও যেন সম্পূর্ন রূপে ধরা দিচ্ছে না বর্ষা।

Advertisements

গতকাল থেকে অবশ্য দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় হয়েছে বৃষ্টিপাত। কোথাও ছিটেফোঁটা, কোথাও ভারী বৃষ্টিতেও ভিজেছে রাজ্য। উত্তরবঙ্গের জেলাগুলিতে যেমন ভারী বৃষ্টিপাত হয়েছে বিগত কয়েকদিনে, তেমনই গত ৪৮ ঘন্টায় শহর কলকাতা সহ বেশ কিছু জেলায় হয়েছে স্বস্তির বৃষ্টি। সেই কারণে তাপমাত্রা কিছুটা হলেও কমেছে। এখন একনজরে দেখে নিন যে এই স্বস্তি কতদিন স্থায়ী হবে। আজকের আবহাওয়ার লেটেস্ট আপডেট রইল এই প্রতিবেদনে।

Advertisements

■ কলকাতার আবহাওয়া: আজ কলকাতায় ছিটেফোঁটা বিক্ষিপ্ত বৃষ্টিপাত হলেও তেমন ভারী বৃষ্টির সভাবনা নেই। আজ তিলোত্তমার তাপমাত্রা থাকতে পারে ৩২ ডিগ্রি এবং ২৫ ডিগ্রি সেলসিয়াসের মাঝামাঝি। এদিন বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ থাকতে পারে ৯৩ শতাংশ এবং ৮১ শতাংশের মাঝামাঝি অবস্থায়। তাই তাপমাত্রা ও আর্দ্রতার জোড়া প্রভাবে অস্বস্তি বাড়তে পারে আজ শহরের বুকে।

Advertisements

■ দক্ষিণবঙ্গের আবহাওয়া: দক্ষিণবঙ্গের কয়েকটি জেলা গতকাল থেকেই ভিজছে বৃষ্টিতে। আজও কয়েকটি জেলায় বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর হাওয়া অফিস। আজ উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, হাওড়া, হুগলি, পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, দুই বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়া জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানা গিয়েছে। বৃষ্টির কারণে আজ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রা অনেকটাই কমবে বলেও জানা গেছে।

Advertisements

■ উত্তরবঙ্গের আবহাওয়া: বর্ষায় উত্তরবঙ্গে কিন্তু বৃষ্টির ঘাটতি ঘটেনি এবছর। সেই ধারা বজায় থাকতে চলেছে আজকেও। আজ দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পঙ, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর ও মালদা জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, আজ উত্তরবঙ্গের অধিকাংশ জেলায় বজ্রবিদ্যুতের সম্ভাবনা রয়েছে। পাশাপাশি আজ সেখানে কমবে তাপমাত্রাও।

whatsapp logo
Advertisements
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা