whatsapp channel

Weather: দুর্যোগ কাটতেই কি প্রবল শীতে জুবুথুবু হবে বাংলা? দেখে নিন হাওয়া অফিসের আপডেট

গত মঙ্গলবার ঘূর্ণিঝড় 'মিগজাউম' ল্যান্ডফল করেছে অন্ধ্রপ্রদেশের উপকূলীয় এলাকায়। এর প্রভাবে বানভাসি হয়েছে চেন্নাই সহ দক্ষিণের একাধিক শহর। রীতিমতো বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে সেখানে। তার প্রভাবে গত কয়েকদিন আগে ঠেকবি…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Advertisements
Advertisements

গত মঙ্গলবার ঘূর্ণিঝড় ‘মিগজাউম’ ল্যান্ডফল করেছে অন্ধ্রপ্রদেশের উপকূলীয় এলাকায়। এর প্রভাবে বানভাসি হয়েছে চেন্নাই সহ দক্ষিণের একাধিক শহর। রীতিমতো বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে সেখানে। তার প্রভাবে গত কয়েকদিন আগে ঠেকবি হালকা বৃষ্টি শুরু হয়েছে ঝাড়গ্রাম, বাঁকুড়া সহ একাধিক পশ্চিমের জেলায়। তবে গতকাল সকাল থেকে সেই পরিস্থিতির অবনতি ঘটেছিল। একাধিক জেলায় মুষলধারে বৃষ্টি হয়েছে গতকাল।

Advertisements

তবে আজ থেকে আবহাওয়ার উন্নতি ঘটেছে। গতকাল এই অবস্থায় তাপমাত্রার পতন না ঘটলেও রোদ-বিহীন আকাশে ঠান্ডায় জুবুথুবু ছিল দক্ষিণবঙ্গ। তবে আজ থেকে বৃষ্টি থেমেছে রাজ্যে। আজ ভোরবেলা থেকেই কুয়াশা ঢাকা সকালবেলা দেখেছে বঙ্গবাসী। সেই সঙ্গে তাপমাত্রার পতন ঘটেছে উল্লেখযোগ্য হারে। ফলে শীতের শুরু হয়েছে রাজ্যজুড়ে। আজ কেমন থাকবে রাজ্যের আবহাওয়া? জেনে নিন এই নিবন্ধ থেকে।

Advertisements

■ কলকাতার আবহাওয়া: আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী আজ কলকাতায় বৃষ্টির পূর্বাভাস নেই। তবে আজ শহরের আকাশ পুরোপুরি মেঘলা থাকবে। আজ কলকাতার বুকে সর্বোচ্চ ২৬ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ২০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা অনুভূত হবে। মেঘলা আকাশ থাকার কারণে ঠান্ডা কিছুটা বেশি অনুভূত হবে শহরে।

Advertisements

■ দক্ষিণবঙ্গের আবহাওয়া: আজ দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় রয়েছে বৃষ্টিপাতের পূর্বাভাস। আজ বৃষ্টি হতে পারে মুর্শিদাবাদ ও নদীয়া জেলায়। তবে আজ পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ২৪ পরগনা, বাঁকুড়া, হাওড়া, হুগলি, পূর্ব বর্ধমান, নদিয়া জেলায় বৃষ্টি হবেনা। আগামীকাল অবধি দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই থাকবে মেঘলা আকাশ। সেই সঙ্গে বাড়বে ঠান্ডার প্রকোপ।

Advertisements

■ উত্তরবঙ্গের আবহাওয়া: আজ উত্তরবঙ্গের একাধিক জেলাতেও রয়েছে বৃষ্টির পূর্বাভাস। আজ বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে দার্জিলিং, কালিম্পং জেলায়। তবে আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি জেলায় আজ বৃষ্টি হবেনা। আগামী ৩-৪ দিনে উত্তরবঙ্গে তাপমাত্রা প্রায় একই রকম থাকবে। সেইসঙ্গে আজ থেকেই শীতের প্রভাব অনুভব করবেন উত্তরবঙ্গবাসী।

whatsapp logo
Advertisements
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা