Hoop NewsHoop Trending

Weather Report: আজ বৃষ্টির সম্ভাবনা রয়েছে এই জেলাগুলিতে, বড়সড় স্বস্তির খবর শোনাল হাওয়া অফিস

রাজ্যে এখন রীতিমত তাপপ্রবাহের পরিস্থিতি। তাপমাত্রা কমার কোনো লক্ষণ নেই অথচ বেড়েই চলেছে উষ্ণতার পারদ। বঙ্গবাসীর প্রায় নাজেহাল অবস্থা অসহনীয় এই গরমে। তবে কিছুটা স্বস্তির খবর শোনালো আলিপুর আবহাওয়া দপ্তর। আজ রাজ্যের বেশকিছু জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সেই জেলা গুলি হল পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া,পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান এবং বীরভূম। আজ থেকেই কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে রয়েছে বৃষ্টিপাতের সম্ভাবনা। আবহাওয়া দপ্তরের আধিকারিকের বক্তব্য অনুযায়ী বৃষ্টিপাতের পাশাপাশি রাজ্যে কালবৈশাখীর সম্ভাবনাও ধীরে ধীরে তৈরী হচ্ছে। তিনি যেমনটা জানাচ্ছেন মঙ্গলবারের মধ্যে দক্ষিণবঙ্গে হতে পারে কালবৈশাখী।

গতকাল রাজ্যে বহু জেলায় তাপমাত্রা চল্লিশের গন্ডি পেরিয়ে গেছে। আসানসোল ৪৩.৫ ডিগ্রি, বালুরঘাট ৩৬.৫ ডিগ্রি, বাঁকুড়া ৪২.৭ ডিগ্রি, ব্যারাকপুর ৩৯ ডিগ্রি, বহরমপুর ৪২ ডিগ্রি, বর্ধমান ৪০ ডিগ্রি, ক্যানিং ৩৭ ডিগ্রি, দার্জিলিং ২১ ডিগ্রি, হলদিয়া ৩৪.৩ ডিগ্রি, কৃষ্ণনগর ৪০.২ ডিগ্রি, মেদিনীপুর ৪০.৫ ডিগ্রি। আবহাওয়া দপ্তরের রিপোর্ট অনুযায়ী এই ছিল গতকালের আবহাওয়ার পরিসংখ্যান।

আজ উত্তরবঙ্গের বেশিরভাগ জেলায় বৃষ্টিপাতের পূর্বাভাস জারি করেছে আলিপুর আবহাওয়া দপ্তর। বিশেষ করে পাহাড়ের দিকের জেলাগুলি যেমন-দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। উত্তর এবং দক্ষিণ দিনাজপুর ও মালদায় মূলত শুষ্ক আবহাওয়া বিরাজ করবে।

শনিবার থেকে রাজ্যের পশ্চিমের জেলাগুলিতে রয়েছে বৃষ্টিপাতের সম্ভাবনা যা এক প্রকার নিশ্চিত করেছেন আলিপুর আবহাওয়া দপ্তর। কিন্তু এর পাশাপাশি তাপপ্রবাহের সম্ভাবনাও দেখা যাচ্ছে। স্বস্তির খবর, সোমবার এবং মঙ্গলবার কলকাতা সহ দক্ষিণবঙ্গের সমস্ত জেলাতেই হতে পারে বৃষ্টিপাত। যার ফলে একটু স্বস্তির প্রহর গুনতে পারে শহরবাসী।

whatsapp logo