Hoop VideoHoop Viral

Web Series: উল্লু-র এই সিরিজে রয়েছে ভরপুর শয্যাদৃশ্য, ছোটদের থেকে দূরে রাখুন

Advertisements

প্রতিটি মানুষের জীবনেই দরকার বিনোদন। নয়তো সব দিনই লাগবে ম্যাড়মেড়ে, উদ্যম হীন। বিনোদন প্রতিটা মানুষের ক্ষেত্রে আলাদা আলাদা। কেউ পছন্দ করেন গান শুনতে, কেউ নিজের কোনো শখের জিনিসে মন দেন, কেউ আবার ঘুরতে ভালোবাসেন। তবে চটজলদি বিনোদনের জন্য এখন বেশিরভাগ মানুষেরই পছন্দের তালিকায় ঢুকে পড়েছে সোশ্যাল মিডিয়া (Social Media)। দৈনন্দিন জীবনের কাজকর্ম মিটলেই ভার্চুয়াল জগতে সফর করতে পছন্দ করেন বেশিরভাগ মানুষ।

সোশ্যাল মিডিয়া তথা ডিজিটাল বিনোদনের কথা উঠলে OTT প্ল্যাটফর্মের কথাও উঠবে। বিভিন্ন OTT প্ল্যাটফর্মে সাবস্ক্রিপশন নিয়ে বাড়িতে বসেই ওয়েব সিরিজ (Web Series) এবং সিনেমা দেখার প্রবণতা বাড়ছে দর্শকদের মধ্যে। সিনেমার ব্যবসার অঙ্ক এতে কমছে ঠিকই, তবে একটি নির্দিষ্ট অঙ্কের টাকার বিনিময়ে একই জায়গায় একাধিক ওয়েব সিরিজ, সিনেমা দেখাটাই বেশি লাভ জনক মনে করছেন দর্শকদের একাংশ। এক্ষেত্রে দর্শকদের হাতে অপশনও রয়েছে অনেক বেশি।

ওয়েব সিরিজের প্রতি মানুষের ভালোবাসা বাড়ার আরও একটি সম্ভাব্য কারণ হল, বড়পর্দায় সিনেমার গল্পে বহু কাটছাঁট করা হয়। কিন্তু ওয়েব সিরিজে এত কড়াকড়ি নেই। বরং বড়পর্দায় কোনো ছবি মুক্তির পর তার ‘আনকাট’ বা ‘আন এডিটেড’ ভার্সন মুক্তি পাচ্ছে ডিজিটাল প্ল্যাটফর্মে। আর ওয়েব সিরিজে তো ১৮+ কনটেন্টের বরাবরই প্রাধান্য রয়েছে। অ্যাডাল্ট ওয়েব সিরিজের প্রতি দর্শকদের আকর্ষণ বেড়েছে লক্ষণীয় ভাবে। একদিকে যেমন অজস্র নতুন নতুন প্ল্যাটফর্ম লঞ্চ হয়েছে, তেমনি দর্শকদের একাংশের গোপন চাহিদা বুঝে বোল্ড ওয়েব সিরিজেরও আমদানি ঘটিয়েছে কিছু কিছু প্ল্যাটফর্ম।

এই ধরণের প্ল্যাটফর্মের একটি তালিকা তৈরি করতে হলে ULLU প্ল্যাটফর্মের উল্লেখ করতেই হয়। অ্যাডাল্ট ওয়েব সিরিজের ক্ষেত্রে বিশেষ জনপ্রিয়তা পেয়েছে এই প্ল্যাটফর্মটি। পুরনো এবং নতুন মিলিয়ে কোনো না কোনো ওয়েব সিরিজ এখানে সবসময়ই ভাইরাল হতে থাকে। এই প্ল্যাটফর্মের ‘লায়লা’ সিরিজটির ট্রেলার বিশেষ জনপ্রিয়তা পেয়েছে দর্শকদের মধ্যে। সম্প্রতি এই সিরিজেরই দ্বিতীয় পার্টের ট্রেলার নিয়ে চর্চা শুরু হয়েছে নেট মাধ্যমে। আগামী ৫ ই মার্চ মুক্তি পেতে চলেছে এই ওয়েব সিরিজটি।