whatsapp channel

Mamata Banerjee: গায়িকার ভূমিকায় মমতা বন্দ্যোপাধ্যায়, পুজোয় মুক্তি পেল মুখ্যমন্ত্রীর ‘মিউজিক অ্যালবাম’

সম্প্রতি ভবানীপুর থেকে রেকর্ড ভোটে বিজয়ী হয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এবার তাঁর মুকুটে যোগ হতে চলেছে নতুন পালক। পুজোয় আসছে মমতার গাওয়া গান। একসময় তাঁকে হাতে তুলে…

Avatar

HoopHaap Digital Media

সম্প্রতি ভবানীপুর থেকে রেকর্ড ভোটে বিজয়ী হয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এবার তাঁর মুকুটে যোগ হতে চলেছে নতুন পালক। পুজোয় আসছে মমতার গাওয়া গান।

একসময় তাঁকে হাতে তুলে নিতে দেখা গেছে রঙ-তুলি বা কাগজ-কলম। ছোটদের জন্য বই লিখেছেন। নিজের জীবনের উপলব্ধি নিয়ে লিখেছেন একাধিক গ্রন্থ। ছবিও এঁকেছেন। এবার নিজের লেখা গানে সুরারোপিত করে রেকর্ডিং করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর মিউজিক অ্যালবামটি প্রকাশিত হল মহালয়ার পূণ‍্য তিথিতে। বুধবার নজরুল মঞ্চে আয়োজিত একটি অনুষ্ঠানে প্রকাশিত হয়েছে তৃণমূল কংগ্রেসের মুখপত্র ‘জাগো বাংলা’। সেখানেই লঞ্চ হয়েছে মমতার মিউজিক অ্যালবাম ‘জননী’।

একজন নারী হিসাবে মমতা মনে করেন, নারীশক্তি সমাজের মূল ভিত্তি। ফলে এর আগে তিনি কন্যাসন্তানের শিক্ষার জন্য চালু করেছেন ‘কন‍্যাশ্রী’ প্রকল্প। এছাড়াও বিবাহযোগ‍্যা কন্যার জন্য রয়েছে ‘রূপশ্রী’। খুব শীঘ্রই চালু হতে চলেছে মহিলাদের আর্থিক সাহায্যের জন্য তৈরি প্রকল্প ‘লক্ষ্মীর ভান্ডার’। ‘জননী’-র লঞ্চের দিন হিসাবে এই কারণেই মমতা বেছে নিয়েছেন দেবীপক্ষকে। মিউজিক অ্যালবামটির মূল থিম হল নারীশক্তি। অ্যালবামের প্রতিটি গানে ঘুরে-ফিরে এসেছে নারীদের কথা।

এই মিউজিক অ্যালবামটিতে রয়েছে মোট আটটি গান। অ্যালবামের প্রার্থী রয়েছে মুখ্যমন্ত্রীর কন্ঠে মা দুর্গার স্তোত্রপাঠ। মমতা ছাড়াও এই অ্যালবামে গান গেয়েছেন নচিকেতা (Nachiketa), শ্রীরাধা বন্দ্যোপাধ্যায় (Sreeradha Banerjee), রূপঙ্কর (Rupankar), মনোময় ভট্টাচার্য (Manomoy Bhattacharya), দেবজ‍্যোতি মিশ্র (Debojyoti Mishra), তৃষা (Trisha), ইন্দ্রনীল সেন (Indranil Sen)। প্রসঙ্গত, ইন্দ্রনীল রাজ্যের মন্ত্রী। প্রতি বছর দক্ষিণ কলকাতায় রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস (Arup Biswas) আয়োজিত দুর্গাপুজোর থিম সং তৈরি করেন মমতাই। তবে এই প্রথম পুজোর সময় মুক্তি পেল তাঁর নিজস্ব মিউজিক অ্যালবাম।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media