Hoop News

Weather: মরসুমের সর্বোচ্চ বৃষ্টি কলকাতায়, নিম্নচাপের জেরে আরও দুর্যোগের আশঙ্কা, সতর্কতা জারি

মঙ্গলবার বিকাল পর্যন্ত বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতায়। কলকাতায় আজ নবান্ন অভিযান ঘিরে একেবারে চারিদিকে কড়া নিরাপত্তা কিন্তু ইতিমধ্যেই আবহাওয়া দপ্তর থেকে খবর দেওয়া হয়েছে। আজ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে, বিভিন্ন জায়গাতে ভারী বৃষ্টির সতর্কতা থাকবে, সাত জেলাতে হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম এবং নদীয়াতে।

কলকাতাতেও ভারী বৃষ্টি হতে পারে বলে জানিয়ে দেওয়া হয়েছে তাছাড়া কলকাতা, হাওড়া, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম পুরুলিয়া, বাঁকুড়া, মুর্শিদাবাদে ভারী বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গের বিভিন্ন জায়গাতে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে আজ বর্জবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা আছে, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, জলপাইগুড়ি এবং মালদাতে শহর কলকাতাতেও হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা।

উত্তরবঙ্গের আবহাওয়া- মঙ্গলবার উত্তরবঙ্গে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদার কিছু অংশে বর্ষণ হতে পারে। তবে সেটি হালকা থেকে মাঝারি বর্ষণ হতে পারে। বুধবার থেকে রবিবার পর্যন্ত উত্তরের কয়েকটি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

একদিকে এরকম প্রবল বর্ষণ অন্যদিকে আর জি কর কান্ডকে ঘিরে আজ শহর কলকাতায় নবান্ন অভিযানের কর্মসূচি রয়েছে, তার মাঝেই দেখে নেওয়া যাক, আজ মঙ্গলবার শহর কলকাতার আবহাওয়া কি রকম থাকবে? দক্ষিণবঙ্গের আবহাওয়া অফিস থেকে জানানো হয়েছে, যে পশ্চিমবঙ্গে রয়েছে নিম্নচাপের প্রভাব যার জেরে বৃষ্টি হতে পারে৷ কলকাতায় যানজটের সমস্যা হয়েছে, তাই বেরোনোর আগে অবশ্যই দেখে বেরোবেন আর বর্ষাতি এবং ছাতা ব্যবহার করবেন।

Related Articles